রবিবাসরীতে কি মিলল স্বস্তি? জানুন কলকাতা-সহ দেশের অন্যান্য শহরে আজ কত পেট্রল ডিজেলের দাম

পেট্রল ডিজেলের দামে কোনও বড় পরিবর্তন আসেনি। জ্বালানির দামের এই স্থিতিশীলতা কতটা স্বস্তি দিচ্ছে স্বাধারণ মানুষকে। রবিবাসরীয়র সকালে কত হল তেলের দাম?

Web Desk - ANB | Published : Nov 13, 2022 8:08 AM IST

অব্যবহত জ্বালানির জ্বালা। বিশ্ব বাজারে অপরিবর্তীত অপরিশোধিত তেলের দামের অস্থিরতা। আজও পরিবর্তন নেই জ্বালানির দামে। বেশ দীর্ঘ সময় ধরেই দেশের চার মহানগরীতে পেট্রল ডিজেলের দামে কোনও বড় পরিবর্তন আসেনি। জ্বালানির দামের এই স্থিতিশীলতা কতটা স্বস্তি দিচ্ছে স্বাধারণ মানুষকে। রবিবাসরীয়র সকালে কত হল তেলের দাম?

দেশের চার মহানগরীতে জ্বালনির দামে তেমন কোনও পরিবর্তন দেখা যায়নি। পরিসংখ্যান অনুযায়ী এই নিয়ে একটি দীর্ঘ সময় ধরে জ্বালানির দামে বিশেষ কোনও পরিবর্তন আসেনি।

দেশের চার মেট্রো সিটিতে আজ কত পেট্রল-ডিজেলের দাম?

প্রসঙ্গত, কদিন আগেই দাম কমেছিল বানিজ্যিক এলপিজি সিলিন্ডারের। প্রত্যেক মাসের মত নভেম্বরেও বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডার ও ঘরোয়া সিলিন্ডারের দাম প্রকাশ করল দেশের তেল কোম্পানিগুলি। কিন্তু গত ৩ মাসের মত এবারও আমজনতাকে হতাশ করে কমল না ঘরোয়া এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। অন্যদিকে সুখবর হোটেল, রেস্তোরাঁ মালিকদের জন্য। এক ধাক্কায় নামল বানিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। নভেম্বর থেকেই দেশের চার মেট্রো সিটি দিল্লি, কলকাতা, চেন্নাই ও মুম্বইতে কার্যকর হবে নতুন দাম।

নভেম্বরের শুরুতেই সুখবর শোনাল দেশের তেল কোম্পানিগুলি। সস্তা হল বানিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডার। চলতি মাস থেকেই দেশের চার মহানগরে গ্যাস সিলিন্ডারের দামে বড় পরিবর্তন। তবে এবারও হাসি ফুঁটল না মধ্যবিত্তের মুখে। নভেম্বরেও অপরিবর্তিত ঘরোয়া রান্নার গ্যাসের দাম।

কোন শহরে কত কমল রান্নার গ্যাসের দাম?

দিল্লিতে আগে বানিজ্যিক গ্যাসের দাম ছিল ১৮৫৯.৫ টাকা, যা কমে দাঁড়াল ১৭৪৪ টাকায়। কলকাতায় নতুন দাম অনুযায়ী ১৮৪৪ টাকার পরিবর্তে ১৬৯৬ টাকায় মিলবে বানিজ্যিক গ্যাসের সিলিন্ডার। দাম কমানোর পর মুম্বইতে রান্নার গ্যাসের দাম ১৮৪৪ টাকা থেকে কমে দাঁড়াল ১৬৯৬ টাকায়। চেন্নাইতে ১৮৯৩ টাকার পরিবর্তে ২০০৯.৫০ টাকায় পাওয়া যাবে রান্নার গ্যাস।

Share this article
click me!