কানপুরে ট্রেন লাইনের মাঝে গ্যাস সিলিন্ডার রেখে বিরাট দুর্ঘটনার প্ল্যান করেছিল দুষ্কৃতিরা, তদন্তে নেমেছে রেলওয়ে পুলিশ

মুন্ডেরি ক্রসিং পার হওয়ার সঙ্গে সঙ্গে ট্রেনটি ট্র্যাকে রাখা একটি এলপিজি সিলিন্ডারের সঙ্গে ধাক্কা মারে এবং প্রচণ্ড বিস্ফোরণ ঘটায়। লোকো পাইলট সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে দেন।

 

deblina dey | Published : Sep 9, 2024 11:38 AM IST

রবিবার রাতে উত্তরপ্রদেশের কানপুরে একটি বড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পায় প্রয়াগরাজ থেকে ভিওয়ানি অভিমুখে যাওয়া কালিন্দি এক্সপ্রেস শিবরাজপুর এলাকায় আনোয়ারগঞ্জ-কাসগঞ্জ ট্রেন রুটে রাখা একটি গ্যাস সিলিন্ডার আঘাত করলে একটি বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রী ও স্থানীয় বাসিন্দারা।

পুলিশ ও রেলওয়ের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে ট্র্যাক থেকে কিছুটা দূরে একটি পেট্রোল বোতল সহ সিলিন্ডারের অবশিষ্টাংশ এবং অন্যান্য সন্দেহজনক বস্তু উদ্ধার করে। পুলিশ জানায়, ট্রেন দুর্ঘটনা ঘটানোর ষড়যন্ত্রে সিলিন্ডারটি রেললাইনে রাখা হয়েছিল। কানপুর থেকে ভিওয়ানিগামী কালিন্দি এক্সপ্রেস (১৪১১৭7) আনোয়ারগঞ্জ-কাসগঞ্জ রুটের মধ্য দিয়ে যাওয়ার সময় রাত সাড়ে ৮টার দিকে সরজাপুর থানার সীমানায় এই ঘটনা ঘটে। ট্রেনটি মুন্ডেরি ক্রসিং পার হওয়ার সঙ্গে সঙ্গে ট্রেনটি ট্র্যাকে রাখা একটি এলপিজি সিলিন্ডারের সঙ্গে ধাক্কা মারে এবং প্রচণ্ড বিস্ফোরণ ঘটায়। লোকো পাইলট সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে দেন।

Latest Videos

ঘটনার খবর পাওয়ার পরপরই, উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন এবং বিষয়টির তদন্ত শুরু করেন, পুলিশ জানিয়েছে। ডিসিপি পশ্চিম অঞ্চল কানপুর কমিশনারেট, রাজেশ কুমার সিং অনুসন্ধানের নেতৃত্ব দেন যখন তারা কিছু দূরত্বে একটি এলপিজি সিলিন্ডার, একটি ম্যাচবক্স এবং একটি বোতল ভর্তি পেট্রোল খুঁজে পান। ফরেনসিক দলকেও ডাকা হয়েছিল এবং রেলওয়ে প্রোটেকশন ফোর্স (RPF)ও বিষয়টি তদন্ত করছে, ।

অতিরিক্ত পুলিশ কমিশনার হরিশ চন্দ্র বলেন, লোকো পাইলট দেখেছেন যে এলপিজি সিলিন্ডারটি ট্র্যাকের উপর রাখা হয়েছে এবং জরুরি ব্রেক প্রয়োগ করেছেন। "ট্রেনটি থামার আগেই সিলিন্ডারে ধাক্কা মারে এবং ফলস্বরূপ, সিলিন্ডারটি ট্র্যাক থেকে দূরে সরে যায়। লোকো পাইলট ঘটনাটি গার্ড এবং গেটম্যানকে জানান, তিনি বলেন। ট্রেনটি প্রায় ঘটনাস্থলে দাঁড়িয়ে ছিল। ২০ মিনিট এবং তদন্তের জন্য আবার বিলহাউর স্টেশনে থামানো হয়েছিল", এসিপি বলেছিলেন।

ঘটনাস্থলে উপস্থিত আরপিএফ অফিসার রাজেন্দ্র সিং নিশ্চিত করেছেন যে রেললাইনের কাছে গ্যাস সিলিন্ডারের অবশিষ্টাংশ পাওয়া গেছে। কনৌজ রেলওয়ে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

Share this article
click me!

Latest Videos

অভিনব প্রতিবাদ! 'অভয়া'র বিচার চেয়ে মহানগরের রাজপথে হাতে টানা রিক্সা চালকরা | Justice For RG Kar |
'আমার শরীরে যদি হিন্দু রক্ত থাকে আমার এটা মেনে নেওয়া উচিৎ না' কেন বললেন শুভেন্দু? Suvendu Adhikari
কর্ম বিরতির মধ্যেই মগরাহাটে 'অভয়া ক্লিনিক' জুনিয়র চিকিৎসকদের, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
আন্দোলনকারীদের উত্তমমধ্যম দেওয়ার হুঁশিয়ারি দিলেন মালদার এই তৃণমূল নেতা | RG Kar Protest
এস পি দাস ও মমতাকে একযোগে ধুয়ে দিলেন শুভেন্দু অধিকারী, দেখুন কী বললেন | Suvendu Adhikari