গণবিবাহের মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ৫৫১ জন পিতৃহীনাকে স্বাগত জানালেন তিনি

ভোট প্রচারে গুজরাটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উপস্থিত হন একটি গণবিবাহের আসরে। সেখানে নব দম্পতিকে আশীর্বাদ করেন তিনি। বলেন সমাজের জন্য কাজ করতে।

 

Saborni Mitra | Published : Nov 6, 2022 5:33 PM IST

ভোট সামনে। ভোট প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রয়েছেন নিজের রাজ্য গুজরাটে। ভাবনগরে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি গণবিবাহের আসরে উপস্থিত ছিলেন। সেখানে দম্পতিদের আশীর্বাদ করেন। মেগা এই ইভেন্টে ৫৫১টি জন পিতৃহানী মেয়ের বিয়ে দেওয়া হয়।

এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নবদম্পতিদে আশীর্বাদ করেন। পাশাপাশি তাঁদের পরামর্শ দেন বাড়িতে পৌঁছে আদলাদা বিয়ের অনুষ্ঠান না করার করা। বরং সেই অর্থ সন্তান লালনে রেখে দেওয়ারও পরামর্শ দেন। তিনি আরও বলেন গুজরাটে আগে এজাতীয় অনুষ্ঠান খুব একটা হত না , কিন্তু এখন গুজরাট এজাতীয় সংস্কৃতি গ্রহণ করেছে। সেই জন্যই গণবিবাহের মত অনুষ্ঠানের চাহিদা বাড়ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন তিনি গুজরাটের প্রধানমন্ত্রী হিসেবে এজাতীয় অনুষ্ঠানকে সমর্থন করতেন ও উৎস দিতেন। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দম্পতিকে পরামর্শ দেন, তাঁরা যেন যেভাবেই হোক সমাজের জন্য কাজ করেন ও অবদান রেখে যান।'

Latest Videos

 

 

কপরাদা বিধানসভা কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী তাঁর নির্বাচনী প্রচার শুরু করেনয়। এটি ভালসাদ জেলায় অবস্থিত। এই এলাকায় মূলত তফসিলি উপজাতির জন্য সংরক্ষিত। এদিন প্রধানমন্ত্রী আদিবাসীদের গুরুত্বের কথাও তুলে ধরেন। তিনি বলেন মোদী সরকার আদিবাসী সম্প্রদায়ের উন্নয়নের জন্য কাজ করছে। বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার পর এটাই ছিল মোদীর প্রথম নিজের রাজ্য সফর। এদিনই তিনি ভাবনগরের পাপা নি পারি লগনোৎসব ২০২২ এর একটি গণবিবাহ অনুষ্ঠানেও যোগ দেন। এই অনুষ্ঠানে বাবা নেই এমন ৫২২ জন মেয়ের বিয়ে দেওয়া হবে।

 

 

এর আগে প্রধানমন্ত্রী রাজকোট জেলার জামকন্দর্নায় একটি জনসভা করেন। সেখানে তিনি রোডশোও করেন। দুই দফায় অনুষ্ঠিত হবে গুজরাট বিধানসভা নির্বাচন। ১ ও ৫ ডিসেম্বর। ভোট গণনা হবে ৮ ডিসেম্বর হিমাচল প্রদেশের সঙ্গে। ১৮২ আসনের গুজরাট বিধানসভায় গত নির্বাচনেও একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের দখলে ১১১টি আসন। বিরোধীদের দখলে রয়েছে মাত্র ৬৭টি আসন। যারমধ্যে কংগ্রেসের দখলে ৬৫ বিধায়ক রয়েছে। এনসিপি ও আইএনডি-র ১টি করে আসন রয়েছে। আর বিটিপির দখলে রয়েছে ২টি আসন। বিধানসভায় খালি রয়েছে ২টি আসন।

গুজরাট বিধানসভা নির্বাচনের আগেই নতুন স্লোগান তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী মোদী বলেন, 'এই গুজরাট আমি বানিয়েছি'। জনসভার মধ্যেই তিনি উপস্থিত জনতাকেও একাধিকবার এই স্লোগান বলান। মোদী এদিন বলেন, 'প্রতিটি গুজরাটি আত্মবিশ্বাসে পূর্ণ, তাই তারা গুজরাটিতে কথা বলে। তাদের অন্তরের আত্মার কণ্ঠশ্বর এর। প্রতিটি শব্দই গুজরাটের হৃদয় থেকে বার হয়। তাই এই গুজরাট আমি তৈরি করেছি। ' তিনি কাপরাড়য় একটি জনসভায় উপস্থিত ছিবেন। মোটকথা এদিন প্রধানমন্ত্রী গুজরাটিতে জ্যাতাভিমান উস্কে দেন। গুজরাটিতেই তিনি ভাষণ দেন। প্রায় ২৫ মিনিটের লম্বা বক্তৃতায় একাধিকবার আমি গুজরাট বানিয়েছে এই স্লোগান তোলেন তিনি।

 

Share this article
click me!

Latest Videos

‘ভোটের সময় ভোট দাও ভোট দাও! এখন আর দেখা নেই’ বিস্ফরক অভিযোগ বন্যা কবলিত কৃষকদের | WB Flood
জাল গোটাচ্ছে! CBI দপ্তরে Sandip Ghosh ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসের হাজিরা | RG Kar News Live
ডিভিসির সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ছিন্ন নিয়ে উদ্বিগ্ন বর্ধমানের চাষীরা, দেখুন কী বলছেন তাঁরা | DVC
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood