বাদল অধিবেশনের আগে রাষ্ট্রপতি ভবনে মোদী, একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা

আজই রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন মোদী। করোনাবিধি মেনে সেখানে তাঁদের দু'জনকেই মাস্ক পরে থাকতে দেখা গিয়েছে। সেই সাক্ষাতের ছবি রাষ্ট্রপতি ভবনের তরফে টুইটারে শেয়ার করা হয়। 

Asianet News Bangla | Published : Jul 15, 2021 3:49 PM IST

সংসদে বাদল অধিবেশন শুরু হতে আর মাত্র কয়েকটা দিন বাকি রয়েছে। ১৯ জুলাই শুরু হতে চলেছে অধিবেশন। আর ঠিক তার আগেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় উঠেছে এসেছিল বলে রাষ্ট্রপতি ভবনের তরফে জানানো হয়েছে। যদিও ঠিক কোন বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে স্পষ্ট করে জানানো হয়নি। 

আরও পড়ুন- "বিজেপির দালাল", জাতীয় মানবাধিকার কমিশনকে কটাক্ষ শওকত মোল্লার

আজই রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন মোদী। করোনাবিধি মেনে সেখানে তাঁদের দু'জনকেই মাস্ক পরে থাকতে দেখা গিয়েছে। সেই সাক্ষাতের ছবি রাষ্ট্রপতি ভবনের তরফে টুইটারে শেয়ার করা হয়। এই সাক্ষাতে তাঁদের আলোচনার বিষয়বস্তু প্রসঙ্গে রাজনৈতিক মহলের একাংশের মতে, অধিবেশনে সরকারের কী কী নীতি ও কী কী বিল পেশ করা হবে তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এমনকী, করোনা পরিস্থিতির মধ্যে সংসদ কীভাবে চলবে তা নিয়েও তাঁদের আলোচনা হতে পারে। এছাড়া সম্প্রতি মন্ত্রিসভায় রদবদল করেছেন মোদী। সেই নতুন মন্ত্রীদের নিয়েও আলোচনা হয়েছে বলে মনে করা হচ্ছে। 

 

 

করোনা পরিস্থিতির মধ্যেই শুরু হতে চলেছে সংসদের বাদল অধিবেশন। ১৯ জুলাই থেকে অধিবেশন শুরু হয়ে তা শেষ হবে ১৩ অগাস্ট। সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত চলবে সংসদ। তবে সংসদের ভিতরে করোনাবিধি মেনেই যাবতীয় আয়োজন করা হবে। এমনকী, নিয়ম মেনেই অধিবেশনে জিরো আওয়ার ও প্রশ্নোত্তর পর্ব রাখা হচ্ছে। 

আরও পড়ুন- রেলস্টেশনের উপরই পাঁচতারা হোটেল - স্বপ্ন সফল প্রধানমন্ত্রীর, দেখুন ছবিতে ছবিতে

করোনা সংক্রান্ত একাধিক বিষয় যেমন, দ্বিতীয় ঢেউ, করোনার টিকাকরণ, আসন্ন তৃতীয় ঢেউ মোকাবিলা, তেলের দাম বৃদ্ধি-র মতো একাধিক বিষয় নিয়ে সরগরম হতে চলেছে সংসদ। এই বিষয়গুলি নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানা করতে পারে বিরোধীরা। আর সেই কারণেই আগেভাগে ঘুঁটি সাজাতে শুরু করেছে বিজেপি। তার মধ্যেই আজ রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। 

Share this article
click me!