ত্রিপুরাকে ৪৩৫০ কোটি টাকার প্রকল্প উপহার মোদীর, পরিচ্ছন্নতাকে গণ আন্দোলনে পরিণত করার জন্য জানালেন অভিনন্দন

সড়ক যোগাযোগের উন্নতির দিকে গুরুত্ব দিয়ে, প্রধানমন্ত্রী আগরতলা বাইপাস (খয়েরপুর-আমতলী) NH-08 আরও চওড়া করার প্রকল্পের উদ্বোধন করেন, যা আগরতলা শহরের যানজট কমাতে সাহায্য করবে।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 2:40 PM IST / Updated: Dec 18 2022, 08:21 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার আগরতলায় ৪৩৫০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। রবিবারই প্রধানমন্ত্রী মোদী আগরতলায় পৌঁছেছেন। এদিন মোদী প্রধানমন্ত্রী আবাস যোজনা-শহর এবং প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণের সুবিধাভোগীদের জন্য গৃহপ্রবেশ কর্মসূচিও চালু করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় অনুসারে, এই বাড়িগুলি ৩,৪০০ কোটি টাকারও বেশি ব্যয়ে তৈরি করা হয়েছে এবং দুই লক্ষেরও বেশি সুবিধাভোগীকে সহায়তা করবে।

সড়ক যোগাযোগের উন্নতির দিকে গুরুত্ব দিয়ে, প্রধানমন্ত্রী আগরতলা বাইপাস (খয়েরপুর-আমতলী) NH-08 আরও চওড়া করার প্রকল্পের উদ্বোধন করেন, যা আগরতলা শহরের যানজট কমাতে সাহায্য করবে।

প্রধানমন্ত্রী মোদী PMGSY III (প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা) এর অধীনে ২৩০ কিলোমিটারের বেশি দৈর্ঘ্যের ৩২টি রাস্তা এবং ৫৪০ কিলোমিটারেরও বেশি দূরত্বের ১১২টি রাস্তার উন্নতির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী আনন্দনগরে স্টেট ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট এবং আগরতলা সরকারি ডেন্টাল কলেজেরও উদ্বোধন করেন।

 

এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী বলেন, গত ৮ বছরে উত্তর-পূর্ব সেক্টরে অনেক জাতীয় সড়ক তৈরি করা হয়েছে। অনেক গ্রামীণ এলাকাও সড়ক দ্বারা সংযুক্ত। আমাদের ডাবল ইঞ্জিন সরকারের ফোকাস হচ্ছে ভৌত, ডিজিটাল এবং সামাজিক অবকাঠামোর উন্নতির দিকে।

প্রধানমন্ত্রী মোদী বলেন, পরিচ্ছন্নতাকে গণ আন্দোলনে পরিণত করার জন্য আমি ত্রিপুরার জনগণকে অভিনন্দন জানাই। এর মাধ্যমে ত্রিপুরা ক্ষুদ্রতম রাজ্যের ক্যাটাগরিতে পরিচ্ছন্ন রাজ্য হিসেবে আবির্ভূত হয়েছে। আজ একটি নতুন ডেন্টাল কলেজ পাওয়ার জন্য আমি ত্রিপুরাকে অভিনন্দন জানাই।

এই উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আজ ডাবল ইঞ্জিন সরকারের প্রচেষ্টায় ত্রিপুরার ক্ষুদ্র কৃষক, ক্ষুদ্র উদ্যোক্তা এবং সবাই ভালো সুযোগ পান। সরকার এখানকার স্থানীয় পণ্যকে আন্তর্জাতিক মানের করার চেষ্টা করছে।

Share this article
click me!