মহিলাদের বিরুদ্ধে অপরাধ নিয়ে ফের সরব হলেন প্রধানমন্ত্রী মোদী, আরজিকর মামলার বিষয়ে কী বললেন তিনি

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "বিচার বিভাগকে সংবিধানের মুখ্য হিসাবে বিবেচনা করা হয় এবং সুপ্রিম কোর্ট এবং বিচার বিভাগ এই দায়িত্বটি ভালভাবে পালন করেছে।"

 

deblina dey | Published : Aug 31, 2024 9:03 AM IST

Narendra Modi on Crime against Women: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার (৩১ আগস্ট) ভারতের বিচার বিভাগের এক জাতীয় সম্মেলনে ভাষণ দিয়েছেন। ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহিলাদের বিরুদ্ধে অপরাধের ক্ষেত্রে দ্রুত বিচারের পক্ষে ছিলেন। মহিলাদের বিরুদ্ধে অপরাধের ক্ষেত্রে দ্রুত বিচারের প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে এটি সুরক্ষার বিষয়ে মহিলাদের মধ্যে আস্থা বাড়াবে। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "বিচার বিভাগকে সংবিধানের অভিভাবক হিসাবে বিবেচনা করা হয় এবং সুপ্রিম কোর্ট এবং বিচার বিভাগ এই দায়িত্বটি ভালভাবে পালন করেছে।"

'কখনও অবিশ্বাস দেখায়নি'

Latest Videos

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের উপস্থিতিতে প্রধানমন্ত্রী মোদী বলেন, 'ভারতের মানুষ সুপ্রিম কোর্ট বা বিচার বিভাগের প্রতি কখনোই কোনও অবিশ্বাস দেখায়নি।' জরুরি অবস্থা জারিকে একটি "অন্ধকার" সময় হিসেবে বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, মৌলিক অধিকার রক্ষায় বিচার বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

কলকাতায় ধর্ষণ হত্যা মামলায় কী বললেন?

জাতীয় নিরাপত্তার বিষয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, 'বিচার বিভাগ জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে জাতীয় অখণ্ডতা রক্ষা করেছে। কলকাতায় একজন মহিলা ডাক্তারকে ধর্ষণ ও হত্যা এবং থানের একটি স্কুলে দুই মেয়েকে যৌন হয়রানির ঘটনার পটভূমিতে, তিনি বলেছিলেন যে মহিলাদের বিরুদ্ধে নৃশংসতা এবং শিশুদের সুরক্ষা সমাজের জন্য একটি গুরুতর উদ্বেগের বিষয়।

তিনি বলেন, 'নারীর প্রতি অত্যাচারের ক্ষেত্রে যত দ্রুত বিচার পাওয়া যাবে, অর্ধেক জনসংখ্যা তাদের নিরাপত্তার ব্যাপারে তত বেশি আত্মবিশ্বাসী হবে। নারীর বিরুদ্ধে অপরাধ মোকাবেলায় অনেক কঠোর আইন রয়েছে এবং দ্রুত বিচার নিশ্চিত করতে ফৌজদারি বিচার ব্যবস্থায় আরও ভালো সমন্বয় নিশ্চিত করতে হবে।

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক মহিলা চিকিৎসকের ওপর বর্বরতার ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ দিন দিন বাড়ছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করে চলেছে ভারতীয় জনতা পার্টি। এর পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ও মহিলাদের সুরক্ষা দেওয়ার বিষয়েও একাধিক অভিযোগ তুলেছে মোদী সরকারের বিরুদ্ধে ।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: কাঁথিতে মেগা জনসভা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |