PM Modi on WhatsApp: নরেন্দ্র মোদীর সঙ্গে যোগাযোগ এখন সহজ! হোয়াটঅ্যাপ চ্যালেনে প্রধানমন্ত্রী

মোদীর আগে শনিবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জনগণের সঙ্গে সরাসরি যোগাযোগ বাড়াতে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছিলেন।

 

Saborni Mitra | Published : Sep 19, 2023 12:46 PM IST

হোয়াটঅ্যাপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নাগরিকদের সঙ্গে সরাসরি যোগাযোগ আরও বাড়াতে এই উদ্যোগ নিয়েছেন। হোয়াটঅ্যাপ চ্যানেলে একটি সাম্প্রতিক পোস্ট, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন প্ল্যাটফর্মে যোগাদানের বিষয়ে স্পষ্ট করেছে। নতুন সংসদ ভবনে তোলা একটি ছবি তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। এই পদক্ষেপের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় নাগরিকদের কাছে আরও সহজে আসতে পারবেন বলেও মনে করছে অনেকে।

মোদীর আগে শনিবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জনগণের সঙ্গে সরাসরি যোগাযোগ বাড়াতে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছিলেন। আদিত্যনাথের দল মুখ্যমন্ত্রীর কার্যালয়ে উত্তরপ্রদেশ নামে একটি হোয়াটসঅ্যাপ চ্যানেল চালু করেছে। যার লক্ষ্য সাধাকণ নাগরিক ও মুক্যমন্ত্রীর অফিসের মধ্যে নির্বিঘ্নে যোগাযোগ বজায় রাখা।

 

 

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে মুখ্যমন্ত্রী বা প্রধানমন্ত্রীর এজাতীয় চ্যালেনে যোগাযোগ করায় নাগরিকরা সহজেও তাঁদের কাছে পৌঁছাতে পারবে। দেশের মানুষ নিজেদের চিন্তাভাবনা বা উদ্বেগগুলি প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রীকে জানাতে পারবে। আদিত্যনাথ শনিবারই সরকারি বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছেন।

কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেলে যোগ দেবেনঃ

হোয়াটসঅ্যাপের সর্বশেষ চ্যানেল বৈশিষ্ট্য আপনার মোবাইলফোনে আপডেট করতে হবে।আপনি যদি আপনার মেসেজিং অ্যাপ আপডেট করে থাকেন এবং হোয়াটসঅ্যাপে একটি চ্যানেলে যোগ দিতে চান, তাহলে এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছেঃ

১. WhatsApp ওপেন করতে হবে। তারপর আপডেট ট্যাবে নেভিগেট করতে হবে।

২. স্ক্রিনের নিচে আপনি যে চ্যানেলে যোগ দিতে চান সেই চ্যালেনটি খুঁজুন। তেমনই একটি আইকন আসবে। সেখানে আলতো করে চাপ দেবেন।

৩. উপলব্ধ চ্যানেলগুলির একটি তালিকা প্রদর্শিত হবে। আপনি এটি অনুসরণ করতে চ্যানেলের পাশে প্লাস আইকনে ট্যাপ করতে পারেন। অথবা পছন্দসই চ্যানেলটি ম্যানুয়ালি অনুসন্ধান করতে পারেন। আপনার স্ক্রিনের ডানদিকের কোনায় অনুসন্ধান আইনকনটিও ব্যবহার করতে পারেন।

Read more Articles on
Share this article
click me!