Mann Ki Baat: ৯৯ তম ‘মন কি বাত’-এ অঙ্গদান করার জন্য দেশবাসীকে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সরাসরি অঙ্গদানকারী মানুষের পরিবারের সদস্যদের সাথে কথা বললেন দেশের প্রধানমন্ত্রী। দেশের কনিষ্ঠতম অঙ্গদানকারী শিশুকন্যার পরিবারকেও দেখালেন নিদর্শন হিসেবে।

Web Desk - ANB | Published : Mar 26, 2023 6:04 AM IST

২৬ মার্চ, ২০২৩ তারিখে সম্প্রচারিত হল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৯৯ তম ‘মন কি বাত’ অনুষ্ঠান। সোশ্যাল মিডিয়া ছাড়াও এই অনুষ্ঠান সম্প্রচারিত হয় অল ইন্ডিয়া রেডিওতে। রবিবার প্রধানমন্ত্রীর ভাষণের মূল বিষয় হল ‘অঙ্গদান’। সারা ভারতের মানুষকে নিজের অঙ্গ অন্য মানুষের জন্য দান করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

যে মানুষ আর জীবিত নেই, তাঁর দেহ অন্ত্যেষ্টিক্রিয়ায় বিনষ্ট না করে ক্রিয়াকর্মের পর অন্য কোনও অসুস্থ মানুষকে দান করে দেওয়ার জন্য দেশবাসীকে উজ্জীবিত করেন সদ্য কন্যা হারানো বাবা সুখবীর সিং সান্ধু। ২০২২ সালের অগাস্ট মাসে তাঁর মাত্র ৩৯ দিন বয়সী সদ্যোজাত কন্যার দেহান্তর ঘটে। তারপর তিনি নিজের কন্যার দেহাংশ অন্য শিশুদের বাঁচানোর জন্য দান করার সিদ্ধান্ত নেন। রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে সরাসরি তিনি কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। ৩৯ দিন বয়সী আবাবাত কৌরকে দেশ মনে রাখবে সর্বকনিষ্ঠ অঙ্গদাত্রী হিসেবে।

তিনি ছাড়াও, আরও বহু মানুষ দান করেছেন নিজের প্রয়াত প্রিয়জনের দেহাংশ। এমনই মানুষদের সঙ্গে টেলিযোগাযোগের দ্বারা সরাসরি আলোচনা এবং ধন্যবাদ জ্ঞাপন করলেন দেশের প্রধানমন্ত্রী। সমস্ত দেশবাসীকে মরণোত্তর দেহদানের জন্য আহ্বান জানালেন তিনি।

 

 

আরও পড়ুন-

বাড়িঘরের সাথে দুমড়ে মুচড়ে আছে গাড়ির স্তূপ, টর্নেডোর আক্রমণে মিসিসিপি যেন মৃত্যুপুরী
‘মোদী’ পদবীর সঙ্গে ভ্রষ্টাচারের যোগ? খোদ বিজেপি নেত্রীর টুইটার পোস্ট ঘিরে উত্তাল সোশ্যাল মিডিয়া

প্রকাশিত হল তৃণমূলের দলীয় মুখপাত্রের তালিকা, বাদ পড়লেন ফিরহাদ হাকিম, যুক্ত রইলেন সুগত বসু

Read more Articles on
Share this article
click me!