সেদিনের সেই সৈনিক স্কুলের বালক আজ কারগিলের মেজর , ২২ বছর পর মোদীজিকে আবার দেখে আবেগে ভাসলো জওয়ান

প্রায় ২২ বছর পর আবার প্রধানমন্ত্রীর মন্ত্রীর সঙ্গে দেখা অমিতের , সৈনিক স্কুলের সেদিনের সেই বালক আজ ভারতীয় সেনার মেজর। 

Bhaswati Mukherjee | Published : Oct 24, 2022 2:17 PM IST

কথায় আছে সময় ফিরে ফিরে আসে বার বার।  তারই জ্বলন্ত প্রমান পাওয়া গেলো আবার ।  ২০০১ সালে মেজর অমিত দেখা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। তখন অবশ্য তিনি মেজর ছিলেন না।বর্তমানের দাপুটে মেজর  সেসময়  ছিলেন নিতান্তই বালক।  গুজরাটের বালাচাডিতে একটি সৈনিক স্কুলের পড়ার সুবাদে তিনি সুযোগ পান নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার। তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী মোদি সেই সৈনিক স্কুলে গেছিলেন একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিতে।   বালক অমিতও পান পুরস্কার।তাই  নরেন্দ্র মোদির হাত থেকে পুরস্কার নেবার সৌভাগ্য জোটে তারও কপালে। সেদিনের সেই গৌরবোজ্জ্বল মুহূর্ত গুলো সযত্নে সেদিন ফ্রেমবন্দি করেছিলেন অমিতের গর্বিত বাবা - মা। তারপর পেরিয়ে গেছে ২২ টা  বছর আবারও অমিত দেখা করলেন নরেন্দ্র মোদির সঙ্গে।  তবে এবার বালক অমিত হয়ে নয় মেজর অমিত হয়ে , কার্গিলে। দীপাবলির মসরুমে  প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী  এখন কার্গিল সফরে।  তার এই আবেগঘন সফর নতুন করে আরও  আবেগে ভাসালো অমিতকে। প্রধানমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকের পর  দুজন আবার ফ্রেমের সামনে দাঁড়িয়ে দিলেন পোজ। 

দিওয়ালি উপলক্ষ্যে কারগিলের সশস্ত্র বাহিনীকে সম্বোধন করে, প্রধানমন্ত্রী মোদি বলেন , " ১৯৯৯ সালে কার্গিল সংঘাতের পর আমি একবার এসেছিলাম এই সীমান্ত সফরে।  ভারতীয় সামরিক বাহিনী " সন্ত্রাসকে চূর্ণ করেছিল" সেবার।  দীপাবলি হলো সেরকমই  সন্ত্রাসের অবসান উযাপনের প্রতীক। ২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকেই  প্রধানমন্ত্রী মোদী দিওয়ালির সময়টা  বিভিন্ন সামরিক অঞ্চলগুলি   পরিদর্শন করেন। যেমন ২০১৪ তে সিয়াচেনের জওয়ানদের সঙ্গে মোদী  উদযাপন করেছিলেন  দীপাবলি , ২০১৫ য় তিনি যান পাঞ্জাব সফরে। ২০১৬ তে চীন সীমান্তে , ২০১৭ তে কাশ্মীরে। ২০১৮ তে তিনি যান উত্তরাখণ্ডের হারশিলে। ২০১৯ এ যান জম্মু কাশ্মীরের রাজৌরিতে। এর আগের বছর তিনি গেছিলেন জম্মু ও কাশ্মীরের নওশেরায়। প্রধানমন্ত্রীর এই সফরগুলি নিঃসন্দেহে রাজনৈতিকভাবে  একটি বিশেষ তাৎপর্য্য বহন করে। 

 দুই বছর পর  কোভিড রোধ ছাড়াই এবার প্রাণ খুলে দিওয়ালি উদযাপন করবে ভারত।  আর তার আগাম বাতাবরণ দীপোৎসবের মাধ্যমেই গড়ে দিলেন মোদী। 
 

অ্যাপেলের সিইওর টুইটারে দীপাবলির শুভেচ্ছা বার্তা , প্রশংসায় পঞ্চমুখ মুম্বইয়ের ফোটোগ্রাফার

মধ্যপ্রদেশের গুনা জেলার একটি পরিত্যক্ত মাঠ থেকে রবিবার উদ্ধার হলো ১৬ বছরের একটি দলিত মেয়ের মৃতদেহ

Read more Articles on
Share this article
click me!