শিখ সম্প্রদায়ের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আলোচনা হল প্রায় ৯০ মিনিট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, তিনি নিজেকে ভাগ্যবান বলে মনে করেন। তাঁর তিনি কয়েক বছর ধরে শিখদের সঙ্গে তাঁর সম্পর্কিত বিভিন্ন ইভেন্ট বা পদক্ষেপ নিয়ে শিখ সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে তাঁর কথা হয়েছে। 

Saborni Mitra | Published : Mar 24, 2022 3:27 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বৃহস্পতিবার বিশিষ্ট শিখ (Sikh) ব্যক্তিত্ব ও বুদ্ধিজীবীদের সঙ্গে একটি বৈঠক করেন। নিজের বাসভবনে প্রায় ৯০ মিনিট তিনি তাঁদের সঙ্গে আলোচনা করেন। শিখ সম্প্রদায়ের  (sikh intellectuals ) সঙ্গে তাঁদের সরকারের সম্পর্ক ও তাঁদের উন্নয়নের বিষয় নিয়ে প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে আলোচনা করেন। শিখ সম্প্রদায়ের এই দলের সঙ্গে ছিলেন বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা। তিনি বলেছেন নরেন্দ্র মোদী শিখ সম্প্রদায়ের আরও কাছে যেতে চাইছেন। সেই কারণেই তাঁদের সঙ্গে দেখা করে আলোচনা করেছেন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, তিনি নিজেকে ভাগ্যবান বলে মনে করেন। তাঁর তিনি কয়েক বছর ধরে শিখদের সঙ্গে তাঁর সম্পর্কিত বিভিন্ন ইভেন্ট বা পদক্ষেপ নিয়ে শিখ সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে তাঁর কথা হয়েছে। এই প্রতিনিধি দলে ছিলেন, পাতিয়ালার জগৎগুরু নানক দেব বিশ্ববিদ্যালয়ের ভিসি করমজিৎ সিং, প্রাক্তন এয়ারমার্শার এস পারমজিৎ সিং ভাঙগু, গুরু নানকদদের বিশ্ববিদ্যায়ের ভিসি জসপাল সিং সান্ধু ও পঞ্জাব ও সিন্ধু ব্য়াঙ্কের চেয়ারম্যান চরণ সিং সিরসা। 

এর আগেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের বাসভবনে একাধিক সম্প্রদায়ের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছিলেন। সম্প্রতী তিনি আফগানিস্তানের প্রতিনিধি দলের সঙ্গেও কথা বলেছিলেন। সেই সময় তাঁদের সমস্যার কথাগুলি জানতে চেয়েছিলেন। উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসীতে স্থানীয় বিশিষ্টদের সঙ্গে দেখা করেছিলেন। তাঁদের সঙ্গে এলাকার ও রাজ্যের উন্নয়ন নিয়ে আলোচনা করেছিলেন। সেই সময়ও তিনি বলেছিলেন তাঁদের মতামাত পেয়ে তিনি ধন্য। সেখানেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন ভারতের সংবিধান এমনই যে তাঁর মত সাধারণ পরিবারের সন্তানও দেশের প্রধান হওয়ার দায়িত্ব তুলে দেয়। 
 

Read more Articles on
Share this article
click me!