আইপিএল ২০২২-এ সন্ত্রাসবাদী হামলার আতঙ্ক - নিশানায় ওয়াংখেড়ে স্টেডিয়াম, ট্রাইডেন্ট হোটেল

আইপিএল ২০২২ (IPL 2022)-এ সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা। টুর্নামেন্ট শুরুর দুই দিন এক জঙ্গিকে জেরা করে, চাঞ্চল্যকর তথ্য পেল মুম্বই পুলিশ (Mumbai Police )। 
 

Web Desk - ANB | Published : Mar 24, 2022 10:48 AM IST / Updated: Mar 25 2022, 12:42 PM IST

আইপিএল ম্যাচে পড়ল সন্ত্রাসবাদের ছায়া (Terror alert in IPL)। আইপিএল ২০২২ (IPL 2022) শুরুর মাত্র দুই দিন আগে জঙ্গি হামলার বিষয়ে একটি বড় সতর্কতা জারি করল মুম্বই পুলিশ (Mumbai Police )। বৃহস্পতিবার, পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আসন্ন আইপিএল মরসুমের ম্যাচগুলিকে হামলার নিশানা করতে পারে সন্ত্রাসবাদীরা। এই তথ্য সামনে আসার পরই প্রতিটি স্টেডিয়াম ও খেলোয়াড়রা যেসব হোটেলে থাকছে, সেই হোটেলগুলির নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করা হয়েছে।

মুম্বই পুলিশের অ্যান্টি-টেরোরিস্ট সেল (Anti-terrorist cell of Mumbai police) জানিয়েছে, সম্প্রতি এক ধৃত জঙ্গিকে জেরা করে তারা জানতে পেরেছে, সন্ত্রাসবাদীদের নজরে রয়েছে আইপিএল-এর ম্যাচ। এটিএস জানিয়েছে, সন্ত্রাসবাদীরা ইতিমধ্যেই মুম্বই-এর ওয়াংখেড়ে স্টেডিয়াম (Wankhede Stadium), ট্রাইডেন্ট হোটেল (Trident Hotel, Mumbai) এবং তার আশেপাশের রাস্তাগুলির একটি রেইকি করেছে। অর্থাৎ, হামলার পরিকল্পনা করার জন্য জায়গাগুলি ইতিমধ্য়েই ঘুরে দেখেছে তারা। এই তথ্য পাওয়ার পরই, ওয়াংখেড়ে স্টেডিয়াম ও ট্রাইডেন্ট হোটেলের নিরাপত্তা বাড়ানো হয়েছে। একই সঙ্গে মুম্বই ও পুনের অন্য়ান্য যেসব হোটেলে ক্রিকেটাররা থাকবেন, সেগুলিরও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আগামী ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে এইবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premier League)। খেলা চলবে ২২ মে পর্যন্ত। এমনিতেই আইপিএল-এর ম্যাচ চলাকালীন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়ে থাকে। এবারও প্রতিবারের মতো, আইপিএল-এর জন্য নিরাপত্তা বাহিনীর কুইক রেসপন্স টিম (Quick Response Team), বম্ব স্কোয়াড (Bomb Squad) এবং স্টেট রিজার্ভ পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে। সন্ত্রাসবাদী হামলার হুমকির বিষয়টি জানার পর এখন ঠিক করা হয়েছে, প্রত্যেকবার হোটেল থেকে স্টেডিয়ামে যাওয়ার সময়, ক্রিকেটারদের বিশেষ নিরাপত্তা দেওয়া হবে। তবে, শুধু খেলোয়াড়রাই নয়, একই ধরণের নিরাপত্তা পাবেন, আম্পায়ার ও কর্মকর্তাদেরও।

কোভিড-১৯ মহামারির (Covid-19 Pandemic) কারণে, আইপিএল-এর ১৫তম মরসুমের গ্রুপ পর্বের সব খেলা মহারাষ্ট্রের (Maharashtra) মুম্বই (Mumbai) এবং পুনে (Pune) শহরে আয়োজন করার কথা। গত ৬ মার্চ টুর্নামেন্টের সম্পূর্ণ সূচী ঘোষণা করেছিল বিসিসিআই (BCCI)। এবারের টুর্নামেন্টে যোগ দিচ্ছে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি - আহমেদাবাদ (Ahmedabad) ও লখনউ (Lucknow)। কাজেই বাড়ছে এই পেশাদার ক্রিকেট লিগের পরিসর। টুর্নামেন্ট হবে দশ দলের। প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে আগেরবারের দুই ফাইনালিস্ট - ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস  (Chennai Super Kings) এবং কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।
 

Read more Articles on
Share this article
click me!