অযোধ্যার দীপাবলির ছবি পোস্ট করে প্রধানমন্ত্রী মোদী বললেন, ' আশ্চার্যজনক, ঐশ্বরিক ও অবিস্মরণীয় '

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, অযোধ্যা থেকে উদ্ভূত শক্তি ভারতজুড়ে নতুন উদ্যম ও উদ্দীপনা ছড়িয়ে দিচ্ছে।

 

Saborni Mitra | Published : Nov 12, 2023 2:46 PM IST / Updated: Dec 21 2023, 03:55 PM IST

দীপোৎসব উপলক্ষ্যে শনিবার থেকেই সেজে উঠেছে রামের শহর অযোধ্যা। রবিবার দীপোৎসবের বেশ কিছু চোখধাঁধানো ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আযোধ্যা দীপাবলি উৎসবকে 'আশ্চার্যজনক, ঐশ্বরিক ও অবিস্মরণীয়' বলে অভিহিত করেছেন। তিনি আরও বলেছেন, অযোধ্যাল লক্ষ লক্ষ প্রদীপ গোটা দেশকে আলোকিত করছে।

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন,'এর থেকে উদ্ভূত শক্তি ভারতজুড়ে নতুন উদ্যম ও উদ্দীপনা ছড়িয়ে দিচ্ছে। আমি কামনা করছি যে ভগবান শ্রী রাম সমস্ত দেশবাসীর মঙ্গল করেন এবং আমার পরিবারের সকল সদস্যদের জন্য অনুপ্রেরণা হয়ে ওঠেন। জয় সিয়া রাম।'

গতকালই দিওয়ালি ২০২৩- মাটির প্রদীপ জালানোর নতুন রেকর্ড তৈরি করেছে অযোধ্যা। অযোধ্যার সরযূ নদীর ৫১টি ঘাটে একই সঙ্গে ২২ লক্ষ ২৩ হাজার মাটির প্রদীপ জালান হয়েছিল। যা একটি বিশ্বরেকর্ড। ড্রোনের মাধ্যে সেই ছবিও তোলা হয়েছে। যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। প্রত্যেক বছরই এজাতীয় বিশেষ অনুষ্ঠাানের আয়োজন করা হয় অযোধ্যায়। যা নিয়ে স্থানীয় মানুষ ও পর্যটকদের মধ্যে উৎসহ থাকে তুঙ্গে।

 

 

পাশাপাশি শনিবার থেকেই সেজে উঠেছে অযোধ্যার নির্মীয়মাণ রামমন্দির। ২০২৪ সালের ২২ জানুয়ারি অযোধ্যা রাম মন্দিরে রাম লালার আনুষ্ঠানিক অভিষেক। তার আগেই দীপাবলি উপলক্ষ্যে অন্যান্য বছরের মত এবারও সেজে উঠেছে রামের শহর অযোধ্যা। তবে এবার দীপাবলি উপলক্ষ্যে এই শহরের বিশেষ আকর্ষণ রাম মন্দির। ইতিমধ্যেই নির্মাণরত রাম মন্দিরের বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে এখনই রাম মন্দির নিয়ে দর্শকদের আগ্রহ চোখে পড়ছে।

এদিন অযোধ্যার ছবি পোস্ট করার আগেই দিওয়ালি উদযাপনের জন্য প্রধানমন্ত্রী হিমাচল প্রদেশে গিয়েছিলেন। সেখানে তিনি দীর্ঘ সময় ভারতীয় সেনা বাহিনীর জওয়ানদের সঙ্গে কাটান। তিনি তাদের মিষ্টিমুখও করান। বলেন জওয়ানদের জন্য গোটা দেশ শান্তিতে আর নিরাপদে রয়েছে। আগামী দিওয়ালিও তিনি সেনাদের মধ্যে কাটাতে চান বলেও জানিয়েছেন।

 

Read more Articles on
Share this article
click me!