'প্রধানমন্ত্রী মোদী পঞ্জাবে সম্পূর্ণ নিরাপদ', নিরাপত্তা ঘাটতি নিয়ে জোরালো দাবি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি এদিন আরও জানিয়েছেন পঞ্জাবের বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে কথা বলেছেন। এটা রাজনৈতির একটা অঙ্গ। এটা রাজানীতিতে চলে বলেও জানিয়েছেন তিনি চরণজিৎ সিং চন্নি। কৃষকদের একটি মিছিলের কারণে মোদীর কনভয় মাঝ ফ্লাইওভারে আটকে দেওয়া হয়েছিল। 
 

Saborni Mitra | Published : Jan 8, 2022 2:32 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা (PM Narendra Modi's Security) নিয়ে আবারও মুখ খুললেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি (Punjab CM Charanjit Singh Channi)। সংবাদ সংস্থা এনএনআইকে দেওয়া সাক্ষাৎকারে চন্নি বলেন, সেদিন প্রধানমন্ত্রীর সম্পূর্ণ নিরাপদেই ছিলেন। পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পূর্ণ নিরাপদ। আগেই তার কোনও ভয় ছিল না। বর্তমানেও তাঁর কোনও ভয় নেই । আগামী দিনেও প্রধানমন্ত্রীর পঞ্জাবে কোনও ভয় নেই বলেও আশ্বস্ত করেন তিনি। একই সঙ্গে তিনি বলেন ঘটনার দিন প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা রক্ষীরা তাঁর পাশেই ছিলেন। সেই সময় তাঁর কাছে কেউ যেতে পারেনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে লক্ষ্য করে কেউ কিছু ছোঁড়ে নি। 

যদিও পঞ্জাবের মুখ্যমন্ত্রী গতকালই জানিয়েছেন নরেন্দ্র মোদীর নিরাপত্তাকে কেন্দ্র করে পঞ্জাব ও পঞ্জাবিদের বদনাম করার চেষ্টা করা হচ্ছে। তিনি আরও বলেছিলেন প্রধানমন্ত্রীকে পঞ্জাবে যদি কোনও হুমকির মুখে পড়তে হত তাহলে প্রথমে নিজের বুক পেতে গুলি খেয়ে তিনি প্রধানমন্ত্রীকে রক্ষা করতেন। তিনি আরও বলেছেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব যেমন রাজ্য প্রশাসনের হাতে ছিল তেমনই পাঞ্জাবের প্রতিটি নাগরিক এমনিক শিশুরাই মোদীর সুরক্ষার জন্য এগিয়ে আসতেন। পঞ্জাবের মানুষের দেশের জন্য রক্ত ঝরাতে ভয় পায় না বলেও জানিয়েছিলেন তিনি। 

পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি এদিন আরও জানিয়েছেন পঞ্জাবের বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে কথা বলেছেন। এটা রাজনৈতির একটা অঙ্গ। এটা রাজানীতিতে চলে বলেও জানিয়েছেন তিনি চরণজিৎ সিং চন্নি। কৃষকদের একটি মিছিলের কারণে মোদীর কনভয় মাঝ ফ্লাইওভারে আটকে দেওয়া হয়েছিল। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পঞ্জাব সফর একটি ফ্লাইওভারে আটকে পড়েছিলেন। সেখানে তাঁর কনভয় প্রায় ২০ মিনিট দাঁড়িয়েছিল।  যা নিয়ে পঞ্জাবের সঙ্গে কেন্দ্রীয় সরকারের বিবাদ ক্রমশই বাড়ছে। কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী মোদীর নিরাপত্তা নিয়ে পঞ্জাব সরকারে ঘাড়ে দায় ঠেলঠে। অন্যদিকে পঞ্জাব সরকার জানিয়েছে মোদী পঞ্জাবে একদমই নিরাপদে ছিলেন। 

যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তার মূল দায়িত্ব এসপিজি-র ওপর। কিন্তু এখনও পর্যন্ত এই বিষয় নিয়ে এসপিজি বা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কোনও বিবৃতি জারি করা হয়নি। তবে প্রশ্ন উঠেছে খারাপ আবহাওয়ার মধ্যে প্রধানমন্ত্রীর কনভয় কী করে ১৪০ কিলোমিটার পথ নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছিল। সবমিলিয়ে গোটা ঘটনা নিয়ে এখনও কাটাছেড়া চলছে। 

Covid 19 3rd Wave: ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই কোভিড তৃতীয় তরঙ্গে দেশে, সতর্ক করল বিশেষজ্ঞরা

Omicron Threat: ভোটমুখী পাঁচ রাজ্যে আপাতত মিছিলে 'না', সংক্রমণ রুখতে কড়া কমিশন

cVIGIL App: অভিযোগ জানানোর ১০০ মিনিটের মধ্যেই ব্যবস্থা, নির্বাচনে দুর্ণীতি রুখতে কমিশনের অস্ত্র সিভিজিল অ্যাপ

Read more Articles on
Share this article
click me!