ভারত-অস্ট্রেলিয়ার সুসম্পর্ক নিয়ে টুইট প্রধানমন্ত্রী মোদীর, তুললেন মন্ত্রীর শৈশবের শিক্ষিকার কথা

মোদী বলেছেন, মিসেস এবার্ট (মন্ত্রীর শিক্ষিকা) তাঁর স্বামী আর মেয়ে লিওনির সঙ্গে ১৯৫০ সালে ভারতে চলে আসেন। তাঁরা গোয়ায় বাস করতে শুরু করেন।

 

Web Desk - ANB | Published : Mar 12, 2023 11:06 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ কর্ণাটক সফরে ব্যস্ত রয়েছেন। সফরের চূড়ান্ত ব্যস্ততার ফাঁকেই নরেন্দ্র মোদী ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সমৃদ্ধ সাংস্কৃতিক বন্ধনের একটি উদাহরণ তুলে ধরেছেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সম্মানে একটি মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছিল। সেই সভায় উপস্থিত হয়েছিলেন অস্ট্রেলিয়ার বাণিজ্য ও পর্যটনমন্ত্রী ডন ফারেল। তিনি মোদীকে জানিয়েছে দীর্ঘ দিন ধরেই ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সুস্পর্ক রয়েছে। অস্ট্রেলিয়ার বেশ কিছু নাগরীক এই দেশের বাসিন্দাও হয়ে গেছে।

সেই কথাই টুইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন। তিনি বলেছেন, 'আমার বন্ধু অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজিত মধ্যাহ্নভোজের সময় অস্ট্রেলিয়ার বাণিজ্য ও পর্যটনমন্ত্রী ডন ফারেল কিছু মজার ঘটনার কথা শেয়ার করেছেন।' তারপরই মোদী অস্ট্রেলিয়ার মন্ত্রীর ক্লাস ওয়ানের একজন শিক্ষিকার কথা বলেছেন। অস্ট্রেলিয়ার মন্ত্রীর কথায় সেই শিক্ষিকা তাঁর জীবনে গভীর প্রভাব ফেলেছিল। কিন্তু বর্তমানে তিনি এই দেশের বাসিন্দারা।

 

 

মোদী বলেছেন, মিসেস এবার্ট (মন্ত্রীর শিক্ষিকা) তাঁর স্বামী আর মেয়ে লিওনির সঙ্গে ১৯৫০ সালে ভারতে চলে আসেন। তাঁরা গোয়ায় বাস করতে শুরু করেন। অ্যাডিলেডের শিক্ষিকা গোয়ায় এসেও শিক্ষকতা শুরু করেন। কিন্তু শিক্ষিকার মেয়ে লিওনি সাউথ অস্ট্রেলিয়ান ইনস্টিটিউট অব টিচার্সের প্রেসিডেন্ট হয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অস্ট্রেলিয়ার মন্ত্রীর কথা টুইট করে তাঁর শিক্ষিকার কথা জানিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন, 'আমি এই ঘটনার কথা শুনে খুবই খুশি হয়েছিলেন। যা ভারত ও অস্ট্রেলিয়ার মধ্য সমৃদ্ধি ও সাংস্কৃতিক সংযোগকে আরও গুরুত্বপূর্ণ করে তোলে।' তিনি আরও বলেছেন শিক্ষকদের স্নেহের কথাও তাঁকে খুব আনন্দ দেয়।

আরও পড়ুনঃ

অভাবী মানুষদের ধ্বংস করতে কোনও সুযোগ ছাড়েনি কংগ্রেস, কর্ণাটকে হাত শিবিরকে নজিরবিহীনভাবে আক্রমণ মোদীর

From The India Gate: কেরল থেকে কর্ণাটক রাজনীতির ইতিকথা, রাজস্থানে রাজা-রানীর লড়াই

কালই কর্ণাটক সফরে প্রধানমন্ত্রী মোদী, উদ্বোধন করবেন হাম্পির আদলে তৈরি হসপেট রেলস্টেশন

 

Read more Articles on
Share this article
click me!