১৪ এপ্রিল অসম সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উদ্বোধন করবেন গুয়াহাটি-সহ অসমের আরও তিনটি মেডিক্যাল কলেজের ভিত্তিপ্রস্থরে

১৪ মে হেলিকপ্টারে আইআইটি-গুয়াহাটি থেকে খানাপাড়া ভেটেরিনারি ফিল্ডে পৌঁছবেন প্রধানমন্ত্রী, সেখান থেকে প্রধানমন্ত্রী শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রে যাবেন।

Web Desk - ANB | Published : Apr 12, 2023 9:55 AM IST

আগামী ১৪ এপ্রিল অসম সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই দিনেই গুয়াহাটি-সহ অসমের আরও তিনটি মেডিক্যাল কলেজের ভিত্তিপ্রস্থরের উদ্বোধনও করবেন তিনি। ১৪ ফেব্রুয়ারি রাজ্য রেশন কার্ডধারীদের আয়ুষ্মান কার্ড বিতরণ শুরু করবেন তিনি। রাজ্য সরকার তার সাম্প্রতিক বাজেটে কেন্দ্রীয় সরকারের আয়ুষ্মান ভারত প্রকল্পের আদলে মুখ্যমন্ত্রী আয়ুষ্মান অসম শিরোনামে স্বাস্থ্য বীমা প্রকল্পের উপর জোর দিয়েছে। ১৪ এপ্রিলের মধ্যে ১.১০ কোটি রেশন কার্ডধারীদের জন্য আয়ুষ্মান কার্ড তৈরি করা হবে।

হিমন্ত বিশ্ব শর্মার কোয়ালিশন সরকারের দুই বছর পূর্তি উপলক্ষে ১০ মে থেকে স্বাস্থ্য প্রকল্প শুরু হবে। এরপর আইআইটি-গুয়াহাটিতে একটি বিশ্বমানের গবেষণা হাসপাতালের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। অসম সরকার এবং আইআইটির যৌথ প্রচেষ্টায় হাসপাতালটি স্থাপন করা হবে। ১৪ মে হেলিকপ্টারে আইআইটি-গুয়াহাটি থেকে খানাপাড়া ভেটেরিনারি ফিল্ডে পৌঁছবেন প্রধানমন্ত্রী, সেখান থেকে প্রধানমন্ত্রী শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রে যাবেন।

প্রধানমন্ত্রী শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রে একটি অনুষ্ঠানে যোগ দেবেন যেখানে তিনি দুপুর ১.৪৫টায় গৌহাটি হাইকোর্টের প্ল্যাটিনাম জয়ন্তী উদযাপনের সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন। বিকাল ৪.৩০টায় মেগা বিহু ইভেন্টে সরুজাই স্টেডিয়ামে রওনা হওয়ার আগে প্রধানমন্ত্রী মোদী কৈনাধারা গেস্ট হাউসে কিছু সময় কাটাবেন। প্রধানমন্ত্রী মোদি সরুজাই স্টেডিয়াম থেকে আরও তিনটি প্রকল্পের কার্যত উদ্বোধন বা ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন যথা- আসাম পেট্রো কেমিক্যাল লিমিটেডের (এপিএল) নামরুপে ৫০০ টিপিডি-মিথানল, শিবসাগরে রং ঘরের সৌন্দর্যায়ন প্রকল্পের সূচনা, ৪টির ভিত্তিপ্রস্তর স্থাপন। -পলাশবাড়ী-সুয়ালকুচি সংযোগ সেতু।

প্রধানমন্ত্রী ১১,০১০ জন বিহু নৃত্যশিল্পী (নাচোনি) এবং 'ঢোলিয়া'র মেগা শো প্রত্যক্ষ করবেন যেখানে তারা 15 মিনিটের জন্য লাইভ পারফর্ম করবেন। এদিকে, কামরূপ মেট্রোপলিটন জেলাকে ১৩ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত 'নো ড্রোন ফ্লাই জোন' হিসাবে ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন -

রাজ্য জুড়ে বইছে লু, দাবদাহ থেকে বাঁচতে আগামী পাঁচদিন রাজ্যের স্কুল এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ছুটি ঘোষণা করল ওড়িশা সরকার

পঞ্জাবের ভাটিন্ডার সামরিক ছাউনিতে আচমকাই গুলিবৃষ্টি, ঘটনায় মৃত চার

কর্ণাটকে প্রথম প্রার্থী তালিকায় চমক তরুণ মুখ, ১৮৯ জনের নাম প্রকাশ বিজেপির

Share this article
click me!