PM Modi: আমেরিকা সফরের আগেই নিউ জার্সিতে চালু হল নরেন্দ্র মোদীর নামে বিশেষ মেনু ‘মোদীজি থালি’

রেস্তোরাঁর মালিক শ্রীপাদ বলেছেন যে, মরা এর পর ‘ডক্টর জয়শঙ্কর থালি’ চালু করার পরিকল্পনা করছি।

Web Desk - ANB | Published : Jun 12, 2023 4:22 AM IST / Updated: Jun 14 2023, 12:53 PM IST

মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সরকারি সফরের আগে, নিউ জার্সির একটি রেস্তোরাঁ চালু করল 'মোদী জি থালি' নামে একটি বিশেষ ভারতীয় মেনু। রেস্তোরাঁর মালিক শ্রীপাদ কুলকার্নি, যিনি ভারতীয় বংশোদ্ভূত, তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে, এই ‘মোদী জি থালি’ বিশেষভাবে ওই এলাকায় বসবাসকারী ভারতীয় সম্প্রদায়ভুক্ত মানুষের চাহিদা অনুসারে তৈরি করা হয়েছে।

শ্রীপাদ কুলকার্নি দ্বারা নির্মিত, 'মোদী জি থালি' বিভিন্ন ভারতীয় খাবার নিয়ে গঠিত হয়েছে, যেগুলি ভারতের বৈচিত্র্যকে প্রতিফলিত করে। এই খাবারগুলির মধ্যে, খিচুড়ি, রসোগোল্লা, সর্ষে শাক এবং আলুর দম থেকে শুরু করে কাশ্মীরি, ইডলি, ধোকলা, সাচ এবং আপ্পালাম পর্যন্ত ভারতের উত্তর থেকে দক্ষিণ, সমস্ত ভাগের সুস্বাদু খাবারদাবার অন্তর্ভুক্ত রয়েছে।

ভারত সরকারের সুপারিশে, জাতিসংঘ ২০২৩ সালকে ক্ষুদ্র শস্যের আন্তর্জাতিক বছর হিসাবে ঘোষণা করেছে। এই কৃতিত্ব উদযাপন করতে এবং খাবারদাবারে ছোট শস্য অন্তর্ভুক্ত করা সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে, শ্রীপাদ কুলকার্নির রেস্তোরাঁটি ছোট শস্য ব্যবহার করে রান্না করা খাবার পরিবেশন করছে।

রেস্তোরাঁর মালিক শ্রীপাদ বলেছেন যে, তিনি শীঘ্রই ভারতের বিদেশমন্ত্রী এস. জয়শঙ্করের নামে আরেকটি বিশেষ ভারতীয় খাবার প্রবর্তন করবেন। সাংবাদিকদের কাছে তিনি বলেছেন, “আমি ভীষণভাবে নিশ্চিত যে, মোদীজি থালি-টি জনপ্রিয় হয়ে উঠবে। আমরা এর পর ‘ডক্টর জয়শঙ্কর থালি’ চালু করার পরিকল্পনা করছি, কারণ, তিনিও ভারতীয় আমেরিকান সম্প্রদায়ের মধ্যে রকস্টারের মতো আবির্ভূত হয়েছেন।”

রেস্তোরাঁর মালিক আরও জানান যে, ইতিমধ্যে অনেকেই বিশেষ থালির খাবারগুলি খেয়েছেন। বেশ কিছু গ্রাহক, যাঁদের ভিডিওতে দেখা গিয়েছে, তাঁরা বলেছেন যে, তাঁরা খাবারটি পছন্দ করেছেন এবং এই থালি ভারতীয় সম্প্রদায়ের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। যদিও, থালির দাম কত রাখা হয়েছে, সে সম্পর্কে আগে থেকে কিছু উল্লেখ করা হয়নি।
 

 

আরও পড়ুন-

রক্তাক্ত রণবীর কাপুর! 'অ্যানিম্যাল' ছবিতে তাঁকে যে লুকে দেখা গেল, সিনেমাজগতে তাঁর সেই রূপ এই প্রথমবার
PM Modi: জাপানের রাষ্ট্রদূতকে নিজের বউয়ের কাছে হেরে যেতে দেখেও কেন খুশি নরেন্দ্র মোদী? টুইটারে দিলেন বার্তা

TMC News: তৃণমূলের অঞ্চল সভাপতির কোমরে গোঁজা পিস্তল, ডোমকলে গণ্ডগোলের ভিডিও ভাইরাল

Read more Articles on
Share this article
click me!