বৃহস্পতিবার বারানসীতে আসছেন মোদী, সঙ্গে আনছেন ১৫০০ কোটি টাকার উপহার

বৃহস্পতিবার নিজ লোকসভা কেন্দ্রে সফরে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে খালি হাতে আসবেন না তিনি, সঙ্গে আনছেন ১৫০০ কোটি টাকারও বেশি মূল্যের উপহার।

Asianet News Bangla | Published : Jul 13, 2021 2:13 PM IST

১৫ জুলাই, বৃহস্পতিবার নিজ লোকসভা কেন্দ্র বারাণসী সফরে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে খালি হাতে আসবেন না তিনি, বারানসী বাসীর জন্য তিনি নিয়ে আসছেন ১৫০০ কোটি টাকারও বেশি মূল্যের উপহার। মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, একাধিক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী, যার সম্মিলিত মূল্য ১৫০০ কোটি টাকারও বেশি।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে খবর, সকাল ১১ নাগাদ প্রধানমন্ত্রী মোদী বিএইচইউতে ১০০ শয্যা বিশিষ্ট এমসিএইচ শাখা, গদৌলিয়ায় মাল্টি-লেভেল পার্কিং প্লেস, গঙ্গা নদীকে ঘিরে পর্যটন উন্নয়নের জন্য রো-রো ভেসেলস এবং গাজীপুরে তিন লেনের একটি ফ্লাইওভার ব্রিজ-সহ বিভিন্ন সরকারি প্রকল্প ও কাজের উদ্বোধন করবেন। এই প্রকল্পগুলির সম্মিলিত খরচ প্রায় ৭৪৪ কোটি টাকার।

এরপর প্রধানমন্ত্রী প্রায় ৮৩৯ কোটি টাকার বিভিন্ন প্রকল্প ও জমকল্যানমূলক কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। পিএমও জানিয়েছে, "এর মধ্যে সেন্ট্রাল ইনস্টিটিউট অফ পেট্রোকেমিকেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (সিআইপিইটি) সেন্ট্রাল ফর স্কিল অ্যান্ড টেকনিক্যাল সাপোর্ট বিভাগ, জল জীবন মিশনের আওতাধীন ১৪৩ টি গ্রামীণ প্রকল্প এবং কার্খিয়ানভে আমের এবং সবজির ইন্টিগ্রেটেড প্যাক হাউস রয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী মোদী, জাপানের সহায়তায় নির্মিত 'রুদ্রাক্ষ' নামে একটি আন্তর্জাতিক কোঅপারেশন ও কনভেনশন সেন্টারেরও উদ্বোধন করবেন। দুপুর ২ টোয় তিনি বিএইচইউ-তে ফিরে যাবেন। সেখানে, প্রসূতি ও শিশু স্বাস্থ্য বিভাগ পরিদর্শন করবেন তিনি। কোভিড মোকাবিলা ও তার প্রস্তুতি সম্পর্কে পর্যালোচনা করতে প্রধানমন্ত্রী মোদী সেখানকার স্বাস্থ্য কর্মকর্তা এবং চিকিত্সক-নার্স-স্বাস্থ্যকর্মীদের সঙ্গেও সাক্ষাত করবেন। এর আগে বারানসীর স্বাস্থ্য পরিষেবাকর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী।

Share this article
click me!