Punjab Election 2022: চন্নিকে দুই কেন্দ্রে প্রার্থী করল কংগ্রেস, তবে কি কোপ পড়তে চলেছে সিধুর ঘাড়ে

সূত্রের খবর দিল্লিতে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী নিয়ে আলোচনা করছেন সনিয়া গান্ধীও। তিনিও চাইছেন দলীয় বিবাদে ইতি টেনে পঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর নাম ভোটের আগে ঘোষণা করতে। সেইমত শীর্ষ নেতৃত্বেও প্রস্তুতি নিচ্ছে। 

Web Desk - ANB | Published : Jan 30, 2022 6:16 PM IST

তবে কী  পঞ্জাব কংগ্রেসের (Punjab Congress) প্রধান নভজ্যোৎ সিং সিধুর (Navjot Singh Sidhu) ঘাড়ে কোপ পড়তে চলেছে? পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab Eection 2022) কংগ্রেসের প্রার্থী তালিকা (Congress Candidate List) সেই জল্পনাই বাড়িয়ে দিয়েছেন। কারণ  চরণজিৎ সিং চন্নি (Charanjit Shingh Channi)তাঁর নিজের বিধানসভা কেন্দ্র চমকৌর ছাড়াও ভাদাউর থেকে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কংগ্রেসের এই সিদ্ধান্তকে মাস্টারস্ট্রোক বলে অভিহিত করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। অন্যদিকে দলিত ভোট নিজের পকেটে পুরতে আম আদমি পার্টি (AAP) যে প্রচেষ্টা শুরু করেছে তাতেই কংগ্রেসের এই পদক্ষেপ অনেকটাই জল ঢেলে দিয়েছে। এটি আম আদমি পার্টির অন্যতম একটি দূর্গ হিসেবেই পরিচিত। তাই কংগ্রেস এক ঢিলে দুই পাখি মারতে চলছে বলেও দাবি করেছেন বিশেষজ্ঞরা।  অন্যদিকে যদি দুটো আসন থেকে চন্নি জিতে যান তাহলে বলাই বাহুল্য পঞ্জাবের মুখ্যমন্ত্রী (CM Candidate) হিসেবে তিনি আরও জোরালো জানাতে পারবেন। যা অনেকটাই পিছনে ফেলে দেবে নভজ্যোৎ সিং সিধুকে। 

সম্প্রতি রাহুল গান্ধী পঞ্জাব সফরে গিয়েছিল। সেই সময় তিনি সিধু ও চন্নির মধ্যে বিবাদে রেশ টানার জন্য বলেছিলেন ভোটের আগেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী কে হবে তা ঠিক করবে কংগ্রেস। তবে এই বিষয়ে শেষ কথা বলবে পঞ্জাবের কংগ্রেস কর্মীরা। কংগ্রেস যে সচারচর এমনটা করে না তাও স্পষ্ট করে দিয়েছিলেন রাহুল গান্ধী। তবে ভোটের আগে নিজেদের মধ্যে দ্বন্দ্ব না বাড়িয়ে কংগ্রেস যাতে আবারও পঞ্জাবের ক্ষমতা দখল করতে পারে সেই চেষ্টা করার পরামর্শও দিয়েছিলেন দলের নেতাদের। 

সূত্রের খবর পঞ্জাবের কংগ্রেসের মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর নাম আগামি দুই-এক দিনের মধ্যেই ঘোষণা করতে পারে কংগ্রেস। কংগ্রেসের সূত্রের খবর এই দৌড়ে সিধুর তুলনায় চন্নি অনেকটাই এগিয়ে রয়েছেন। যদিও সিধু শেষ মুহূর্তের চায়ের জন্য গুটি সাজাচ্ছেন। 

সূত্রের খবর দিল্লিতে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী নিয়ে আলোচনা করছেন সনিয়া গান্ধীও। তিনিও চাইছেন দলীয় বিবাদে ইতি টেনে পঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর নাম ভোটের আগে ঘোষণা করতে। সেইমত শীর্ষ নেতৃত্বেও প্রস্তুতি নিচ্ছে। 

রবিবার কংগ্রেস আট প্রার্থীর তালিকা প্রকাশ করেছে। সেখানে পাটিয়ালা আরবান কেন্দ্রে কংগ্রেস প্রাক্তন মেয়র বিষ্ণু শর্মাকে দলেরই প্রাক্তন নেতা তথা পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর বিরুদ্ধে বাজি ধরেছে। আগে এই কেন্দ্র থেকে কংগ্রেস লাল সিংকে প্রার্থী করার কথা চিন্তাভাবনা করেছিল। 

Budget 2022: গৃহঋণ থেকে গৃহস্থ সঞ্চয়, এক নজরে ১০টি বাজেট প্রত্যাশা

Viral News: ৭০ বছর ধরে বিনা লাইসেন্সেই গাড়ি চালাচ্ছেন, ধরা পড়তেই চোখ কপালে ব্রিটিশ পুলিশের

Budget 2022-23: পরপর দুবছর শিক্ষাক্ষেত্রে বাজেটে কাঁচি, এবার কি বরাদ্দ বাড়াবেন নির্মলা সীতারমণ

Read more Articles on
Share this article
click me!