Punjab Election 2022: সিধুর বিরুদ্ধে বড় অভিযোগ বোনের, ভোটের মুখে ঘরোয়া আশান্তিতে জেরবার কংগ্রেস প্রার্থী


বাবার মৃত্যুর পর সিধু তাঁর মা ও বোনকে ত্যাগ করেছেন। তাঁদের সঙ্গে কোনও রকম সম্পর্ক রাখেন না বলেও অভিযোগ করেছেন তিনি। সুমন আরও বলেছেন সিধু তাঁদের সম্পর্কে কোনও কথা বলতে চান না। পাশাপাশি সিধু চান না কেই তাঁর মা ও বোনের সম্পর্কে জানুক। 

Web Desk - ANB | Published : Jan 30, 2022 9:50 AM IST

পঞ্জাব বিধানসভা নির্বাচনের  (PunjabElection 2021) আগে ঘরে বাইরে ক্রমশই চ্যালেঞ্জ বাড়ছে নভজ্যোৎ সিং সিধুর (Navjot Singh Sidhu) বিরুদ্ধে। এতদিন পর্যন্ত বিরোধী রাজনৈতিক দলগুলি-তো বটেই তাঁর নিজের দল কংগ্রেসের (Congress) একটা অংশের বিরোধিতা সম্মুখীন হয়েছেন তিনি। এবার বিধানসভা নির্বাচনের আগে ঘরোয়া বিবাদও প্রকাশ্যে এল। এবার দাদার বিরুদ্ধে সরব হলেন সিধুর বোন সুমন তোড় (Suman Toor)। এশিয়ানেট নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন তাঁর দাদা সিধুর একজন নিষ্ঠুর ব্যক্তি। অবিলম্বে তাঁর শাস্তি পাওয়া দরকার। 

বাবার মৃত্যুর পর সিধু তাঁর মা ও বোনকে ত্যাগ করেছেন। তাঁদের সঙ্গে কোনও রকম সম্পর্ক রাখেন না বলেও অভিযোগ করেছেন তিনি। সুমন আরও বলেছেন সিধু তাঁদের সম্পর্কে কোনও কথা বলতে চান না। পাশাপাশি সিধু চান না কেই তাঁর মা ও বোনের সম্পর্কে জানুক। 

সিধু যখন নির্বাচনে লড়তে চলেছেন এমন সময় কেন এই অভিযোগ? 
সুমনঃ বহু বছর ধরেই সিধু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাহলে কী এই বিষয় নিয়ে কথা বলা যাবে না। আমি আমার ব্যাথা আর চেপে রাখতে পারছি না। তাই এই বিষয়ে কথা বলছি। দীর্ঘ দিন যন্ত্রণা চেপে রেখে আমি ক্লান্ত হয়ে গেছি। বাইরের লোকেরও জানা দরকার সিধু আসলে কে? পরিবারের সঙ্গে তাঁর কেমন সম্পর্ক ? সেই জন্যই এই কথা বলছি। 

অভিযোগ আছে পারিবারিক বিরোধের সুযোগ নেওয়ার জন্য আপনাকে কেউ এনেছে?
সুমনঃ কেই আমাদের নিয়ে আসেনি। আমরা পঞ্জাবের পথ জানি না? এর আগে মিডিয়ার সামনে হাজির হইনি- এমনটা নয়। আমি অনেক চেষ্টা করেছি। কেউ আমাদের কথা শোনেনি। সিধুই আমাদের দমিয়ে রাখার চেষ্টা করেছিল। কিন্তু এখন সুযোগ পেয়েছে। সেই কারণেই এই সময় বেছে নিয়েছি। তবে আমরা জানি না কেউ এটাকে রাজনৈতিক ইস্যু করছে কিনা? তবে এটা পুরোপুরি পারিবারিক বিষয়। 

আপনার অভিযোগ সিধুর রাজনৈতিক ক্ষতি করছে। আপনার কী কোনও অনুশোচনা হয়?
সুমনঃ যদি এমন কেউ থাকে যার নিজের কাজের জন্য অনুশোচনা হওয়া উচিৎ- তাহলে সে হল সিধু। মাকে ধাক্কা দিয়ে ঘর থেকে বার করে দেন। সে কি এই নিয়ে আফসোস করে? আমরা কী অবস্থায় রয়েছি - তানিয়ে কারও কোনও ধারনা নেই। রেল স্টশনে আমার মায়ের মৃত্যু হয়েছে- সেই দিনটি আমি এখনও ভুলতে পারছি না। সিধু আমাদের টাকা ও বাড়়ি কেড়ে নিয়ে আমাদের পথে নামিয়ে দিয়েছে। 

আপনি কি মনে করেন এভাবে অভিযোগ করে আপনার অধিকার ফিরে পাবেন?
সুমনঃ আমরা যদি এই অভিযোগ না করি তাহলে মানুষ আসল সিধুর পরিচয়  কোনও দিনও জানতে পারবে না। সে একজন মিথ্যাবাদী। আমি তার সম্পর্কে সব কথা সবাইকে বলতে চাই। তাতেই আমি যন্ত্রণা থেকে মুক্তি পাব। আর আমার যা অধিকার তা অবশ্যই আমি ফিরে পাব- যদি জনগণ আমার সঙ্গে থাকে। জনতা যদি সিধুর ওপর চাপ তৈরি করে তাহলে আমি আমার অধিকার ফিরে পাব। 

এসব অভিযোগ তুলে আপনি কী পাবেন?
সুমনঃ এখনও অবধি সিধু সকলকে বলেন, সে যখন খুব ছোট ছিল তখনই তারা বাবা আর মা আলাদা হয়ে গিয়েছিল। আমি তার মিথ্যাচার ফাঁস করতে চাই। কিন্তু আমি সরব হওয়ায় মানুষ প্রথমবারের মত জানতে পেরেছিল সে তার পরিবারের সঙ্গে কেমন আচরণ করে। সে তার পরিবারকেই অস্বীকার করে। যে তার নিজের পরিবারকে অস্বীকার করে মুখ ফিরিয়ে নেয় সে কেমনভাবে রাজ্য ও দেশকে নিজের বলে দেখবে?

'কেন্দ্রীয় সরকার কথা রাখেনি', প্রতিবাদে রাজ্যেও 'বিশ্বাসঘাতকতা দিবস'র ডাক আন্দোলনকারী কৃষকদের

'এর থেকে ভালো সময় হয় না', ভারত-ইসরায়েল সম্পর্কের ৩০তম বর্ষ উপলক্ষ্যে বললেন প্রধানমন্ত্রী মোদী

Union Minister on Pegasus: 'সুপারি মিডিয়া', নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন নিয়ে প্রশ্ন মন্ত্রীর
 

Read more Articles on
Share this article
click me!