সাদা টিশার্টে লাল সংবিধান হাতে রাহুল গান্ধী, Video দেখুন কংগ্রেস নেতার নজিরবিহীন শপথ গ্রহণের ভিডিও

মঙ্গলবার রাহুল গান্ধী ছোট্ট লাল রঙের পকেট সংবিধান হাতে নিয়েই সংসদে শপথ গ্রহণ করেন সাংসদ হিসেবে। পাশাপাশি রাহুল গান্ধী ভারত জোড়ো স্লোগানও দেন।

 

Saborni Mitra | Published : Jun 25, 2024 12:34 PM IST / Updated: Jun 25 2024, 06:05 PM IST

সংসদে অভিনব কায়দয় শপথ গ্রহণ করলেন কংগ্রেস নেতা তথা রায়বরেলির সাংসদ রাহুল গান্ধী। সংসদের অধিবেসনের প্রথম দিনেই কেরলের ওয়াইনাডের সাংসদ পদ ত্যাগ করেছিলেন রাহুল গান্ধী। বর্তমানে তিনি শুধু উত্তর প্রদেশের রায়বরেলির সাংসদ। যাইহোক এযাবতকালে রাহুল গান্ধীকে একাধিকবার দেখা গেছে পকেট সংবিধান হাতে নিয়ে ঘুরতে। লোকসভা নির্বাচনের প্রচার থেকে শুরু করে সাংবাদিক সম্মেলন সর্বত্রই সংবিধান তার হাতে ছিল। সংসদের শপথ গ্রহণ অনুষ্ঠানেও দেখা গেল ছিল ছবি।

মঙ্গলবার রাহুল গান্ধী ছোট্ট লাল রঙের পকেট সংবিধান হাতে নিয়েই সংসদে শপথ গ্রহণ করেন সাংসদ হিসেবে। পাশাপাশি রাহুল গান্ধী ভারত জোড়ো স্লোগানও দেন। রাহুল গান্ধী বলেন, 'আমি, রাহুল গান্ধী, হাউস অফ পিপল-এর ​​সদস্য নির্বাচিত হওয়ার পর, দৃঢ়ভাবে দৃঢ়ভাবে প্রতিজ্ঞা করছি যে আমি আইন দ্বারা প্রতিষ্ঠিত ভারতের সংবিধানের প্রতি সত্যিকারের বিশ্বাস ও আনুগত্য রাখব, যে আমি ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতাকে সমুন্নত রাখব, এবং যে দায়িত্ব আমি গ্রহণ করতে যাচ্ছি তা আমি বিশ্বস্ততার সঙ্গে পালন করব, জয় হিন্দ।' দেখুন সংসদের সেই ভিডিওঃ

Latest Videos

লোকসভা ভোটের সময় থেকেই জল্পনা রাহুল গান্ধীর কারণে বেড়েছে পকেট সংবিধানের বিক্রি। লক্ষ্ণৌনের ইস্টার্ন বুক কোম্পানির কথা অনুযায়ী রাহুল গান্ধী ভোট প্রচারের সময় কয়েকটি অনুষ্ঠানে বইটি তুলে ধরেছিলেন। তারপরই থেকেই এই ছোট্ট সংবিধানের চাহিদা বেড়েছে। সংস্থার মালিক সুমিত মালিক সংবাদ সংস্থাকে বলেছেন, কোর্ট পকেট সংস্করণ প্রথম ছাপান হয়েছিল সুপ্রিম কোর্টের অ্যাডভোকেড গোপাল শঙ্করাণায়াণের উদ্যোগে। তিনি পরামর্শ দিয়েছিলেন, এমন একটি সংস্কারণ প্রকাশ করা উচিৎ যা আইনজীবীদের আদালদের কোর্টের পকেটে সহজেই ফিট হয়ে যায়। ভারতীয় সংবিধানের পকেট অ্যাসিডশনের। মাত্র ২০ সেন্টিমিটার দৈর্ঘ্য, ৯ সেন্টিমিটার প্রস্থের ছোট্ট বইটি লাল রঙের জ্যাকেট দেওয়া রয়েছে। বইটিতে ৬২৮ পাতা রয়েছে। যা একাধিক সময় সাংবাদিক সম্মেলেন আর ভোট প্রচারে দেখা গিয়েছিল রাহুল গান্ধীর হাতে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News