বেঙ্গালুরু থেকে নয়াদিল্লি ফেরার পথে চরম বিপত্তি! রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীর বিমানের জরুরি অবতরণ

২৬টি বিরোধী দলের বৈঠকে যোগ দিতে বেঙ্গালুরু গিয়েছিলেন সোনিয়া ও রাহুল গান্ধী। বিরোধী দল 'ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া)' নামে একটি নতুন জোট ঘোষণা করেছে।

Parna Sengupta | Published : Jul 18, 2023 5:22 PM IST

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে বহনকারী বিমানটিকে জরুরি অবতরণ করতে হয়েছে। মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে খারাপ আবহাওয়ার কারণে এই জরুরি অবতরণের ঘটনা ঘটেছে। ভোপাল পুলিশের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই এই খবর দিয়েছে।

জানা গিয়েছে, সোনিয়া ও রাহুল বেঙ্গালুরু থেকে দিল্লি ফিরছিলেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দুই নেতা বর্তমানে ভোপাল বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে রয়েছেন এবং আবহাওয়ার উন্নতির জন্য অপেক্ষা করছেন। বলা হচ্ছে, এখন তারা রাত সাড়ে ৯টায় ইন্ডিগোর একটি সাধারণ ফ্লাইটে দিল্লির উদ্দেশে রওনা হতে পারে।

আসলে, আজকাল ভোপালে আবহাওয়া খুবই খারাপ। বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের সম্ভাবনার কারণে আগামী ২৪ ঘণ্টায় মধ্যপ্রদেশের বিচ্ছিন্ন জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি অব্যাহত রয়েছে। রাজ্যের নর্মদাপুরম জেলায় অন্যান্য স্থানের তুলনায় সর্বাধিক বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নর্মদাপুরম জেলায় গত ২৪ ঘন্টায় ৭৭ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যখন পাচমাড়ি ৬০.৪, রাইসেন ৫৬, মন্ডলা ৩৬.৩, জবলপুর ৩০.৮, নরসিংহপুর ২৮, মালাজখন্ড 24.5, উমারিয়া ২৪.৪, ইন্দোর, খানদাল, দামোহ, ১৭, রমহল থেকে ৭৭ মিমি রেকর্ড করা হয়েছে। রাতলাম, সাগর, শিবপুরি, গোয়ালিয়র, সিধি, রেওয়া, সিওনি, ছিন্দওয়ারা, সিধি, টিকামগড়, সাতনা, ধর জেলা থেকে অত্যধিক বৃষ্টিপাতের খবর মিলেছে।

অনেক দিন ধরেই মধ্যপ্রদেশের আবহাওয়া খারাপ

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এই মুহূর্তে আবহাওয়ার পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। এ অবস্থা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। সকালে রাজধানী ভোপাল ও এর আশপাশে হালকা বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এর মধ্যে কিছুক্ষণ সূর্যের আলো, তার পর আকাশ মেঘলা থাকে। আগামী ২৪ ঘণ্টায় এ ধরনের পরিস্থিতি বিরাজ করবে বলে আশা করা হচ্ছে। রাজধানী ভোপাল, নর্মদাপুরম, ইন্দোর, উজ্জাইন, জব্বলপুর, শাহদোল বিভাগের বেশিরভাগ জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের সেহোর, রাইসেন, রতলাম, শাজাপুর, আগর, ছিন্দওয়াড়া, সিওনি এবং বালাঘাট জেলার বিচ্ছিন্ন জায়গায় ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে।

বিরোধীদের বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন সোনিয়া-রাহুল

জানা গেছে, ২৬টি বিরোধী দলের বৈঠকে যোগ দিতে বেঙ্গালুরু গিয়েছিলেন সোনিয়া ও রাহুল গান্ধী। বিরোধী দল 'ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া)' নামে একটি নতুন জোট ঘোষণা করেছে, যা আগামী লোকসভা নির্বাচনের জন্য তার নির্বাচনী বোর্ড গঠনের সূচনা করেছে। তিনি বলেছিলেন যে এই 'ইন্ডিয়া' ২০২৪ সালে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পরাজিত করবে। জোটের নাম উল্লেখ করে, প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেছিলেন যে এখন লড়াই 'ইন্ডিয়া এবং নরেন্দ্র মোদী'র মধ্যে এবং কে জিতবে তা বলার দরকার নেই।

Share this article
click me!