Watch Video: 'ভারত একটি দেশ নয়...', DMK নেতা এ রাজার বিতর্কিত মন্তব্যকে হাতিয়ার অমিত মালব্যের

ডিএমকে নেতা এ রাজার বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ইংরেজিতেও অনুবাদ করে দিয়েছেন অমিত মালব্য। সেখানে তিনি বলেছেন এ রাজা জনসভায় বলেছিলেন, ভারত একটি দেশ নয়।

 

Saborni Mitra | Published : Mar 5, 2024 9:26 AM IST

ডিএমকে সাংসদ এ রাজার মন্তব্যকে কেন্দ্র করে আবারও চরম বিতর্ক তৈরি হয়েছে। তিনি এতটি জনসভায় ভাষণ দিচ্ছিলেন। সেই ভাষণের কিছুটা অংশ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বিজেপি নেতা অমিত মাবল্য। তারপরই তিনি অভিযোগ করেছেন, দেশবিরোধী মন্তব্য করেছেন এ রাজা। রাজার মন্তব্যকে 'হেট-স্পিচ' বলেও দাবি করেছেন। পাশাপাশি ডিএমকে-র সঙ্গে তিনি ইন্ডিয়া জোটের নেতাদেরও নিশানা করেছেন।

ডিএমকে নেতা এ রাজার বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ইংরেজিতেও অনুবাদ করে দিয়েছেন অমিত মালব্য। সেখানে তিনি বলেছেন এ রাজা জনসভায় বলেছিলেন, 'ভারত একটি দেশ নয়। এটাই ভালো করে বুঝুন। ভারত কখনই একটি জাতি নয়। এক জাতি মানে এক ভাষ, এক ঐতিহ্য, এক সংস্কৃতি। তাহলেই এক জাতি হওয়া সম্ভব। এখানে তামিল এক জাতি ও এক দেশ। মালায়লাম এক ভাষা, এক জাতি এবং এক দেশ। ওড়িয়া একটি জাতি, একটি ভাষা এবং একটি দেশ। এই সমস্ত জাতি মিলেই ভারত। সুতরাং, ভারত একটি দেশ নয় এটি একটি উপমহাদেশ। অনেক ঐতিহ্য ও সংস্কৃতি আছে। আপনি যদি তামিলনাড়ুতে আসেন, সেখানে একটি সংস্কৃতি আছে। কেরালায়, অন্য সংস্কৃতি আছে। দিল্লিতে, অন্য সংস্কৃতি আছে। ওড়িয়া ভাষায় অন্য সংস্কৃতি আছে। কেন মণিপুরে, যেমন আরএস ভারতী বলেছেন, তারা কুকুরের মাংস খায়। হ্যাঁ, এটা সত্য, তারা খায়। এটা একটা সংস্কৃতি। এখানে কোনো ভুল নেই. এটা আমাদের মনের মধ্যে সব আছে।' আমিত মালব্যের তরজা অনুযায়ী এ রাজা বলেছেন, 'জলের ট্যাঙ্ক থেকে রান্নাঘরে জল আসে। আমরা রান্নাঙরে জল ব্যবহার করবে। সেই জলের ট্যাঙ্ক থেকেই টয়লেটে জল আসে তা আমরা ব্যবহার করবে না। কারণ আমাদের মানসিকভাবে সমস্যা রয়েছে। জল একই, কিন্তু যেখান থেকে আসে তার পার্থক্য রয়েছে। উভ.ই স্বীকার করি।' এ রাজা আরও বলেছেন কাশ্মীরের সংস্কৃতির সঙ্গে মণিপুরের সংস্কৃতির মিল নেই। দুটি সংস্কৃতি সম্পূর্ণ আদালা। ভারতেও তাই বৈচিত্রের মধ্যে ঐক্য রয়েছে। দেখুন সেই ভিডিওঃ

 

 

পাশাপাশি তাঁর দাবি তাঁরা জয় শ্রীরাম ও ভারতমাতা স্লোগান প্রত্যাখ্যান করেছেন। অমিত মালব্য অভিযোগ করেছেন আগেই এ রাজা তাঁর এক জনসভায় হিন্দু ধর্মকে ভারত ও বিশ্বের জন্য হুমকি হিসেবে চিহ্নিত করেছেন। যদিও এক আগে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর উদয়নিধি সনাতন হিন্দু ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি হিন্দুধর্মকে সমূলে উৎখাত করার কথা বলেছেন। সবমিলিয়ে তামিলনাড়ুর ডিএমকে নেতাদের নিশানা করেছে বিজেপি।

Share this article
click me!