রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে নীরতা ভাঙলেন রাহুল, তাতেই সুর মিলিয়ে আক্রমণ বিজেপির

রাজস্থানে কংগ্রেস সরকারের সংকট নিয়ে মুখ খুললেন 
সংকটের জন্য প্রধানমন্ত্রীকে নিশানা করেন রাহুল গান্ধী
রাহুল গান্ধীকে পাল্টা নিশানা করে বিজেপি 
তরুণ নেতাদের দল ছাড়ার জন্য রাহুলকেই দায়ি করা হয়
 

Asianet News Bangla | Published : Jul 21, 2020 8:59 AM IST

বেশ কয়েক দিন ধরেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিশানা করে চলছেন প্রধানমন্ত্রীস নরেন্দ্র মোদীকে। কখনও রাহুল গান্ধীর সরব হচ্ছে লাদাখ সীমান্ত ইস্যু নিয়ে। কখনও আবার করোনাভাইরাসের সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী ব্যর্থ হয়েছেন বলেও অভিযোগ করছেন। কিন্তু গত দুসপ্তাহ ধরে চলা রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে একদমই নীরব ছিলেন রাহুল গান্ধী। কিন্তু মঙ্গলবার সেই বিষয়ে নীরবতা ভাঙলেন রাহুল গান্ধী। একই সঙ্গে রাজস্থান সংকট নিয়েও তাঁর স্বভাবসুলভ ভঙ্গিতে সরাসরি নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 

সাগরে চিনা অগ্রাসন ঠেকাতে তৈরি ভারত, হাতে আসছে আরও সাবমেরিন ধ্বংসকারী পি-৮আই ..

মঙ্গলবার সকালেই রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায়  করোনাভাইরাসের এই সংকটের সময় কেন্দ্রীয় সরকার যাকিছু অর্জন করেছে বলে একটি তালিকা তুলে ধরেন। সেখানে তিনি লেখেন,ফেব্রুয়ারিতঃ নমস্তে ট্রাম্প,মার্চঃ মধ্যপ্রদেশের সরকার ফেলে দেওয়া,এপ্রিলঃ গোটা দেশে বাতি জ্বালানো,মেঃ সরকারের ৬ মাস পূর্তি অনুষ্ঠান সম্পন্ন করা,জুলাইঃ রাজস্থান সরকার ফেলার চেষ্টা।  আর শেষে লেখেন এইভাবেই দেশটি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আত্মনির্ভর হয়েছে। রাহুল গান্ধী হিন্দিতে ট্যুইটটি করেছেন। 
সমালোচকদের মতে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেতেই রাহুল গান্ধী আত্মনির্ভর শব্দটি ব্যবহার করেছে। 

এন-৯৫ মাস্কে রয়েছে করোনা সংক্রমণের ঝুঁকি, ব্যবহার না করার পরামর্শ স্বাস্থ্য মন্ত্রকের ...

রাহুল গান্ধীর এই বক্তব্য সামনে আসতে আসরে নামে বিজেপি। এদিন কংগ্রেসের ওয়াইনাডের সাংসদকে নিশানা করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনিও অনেকটা রাহুল গান্ধীর মত বলেই সোশ্যাল মিডিয়ায় রাহুলের বিরুদ্ধে মন্তব্য পেশ করেন। তিনি লিখেছেন, গত ৬ মাসে রাহুল কী কী অর্জন করেছে তাররও একটি তালিকা তুলে ধরেন। রাহুল গান্ধীকে ট্যাগ করা এই বার্তায় তিনি বলেছেন, ফেব্রুয়ারিতে শাহিনবাগ আর দাঙ্গা, মার্চে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও মধ্যপ্রদেশ হারানো আর এপ্রিলে অভিবাসী শ্রমিকদের উস্কে দেওয়া। 


কংগ্রেসের পক্ষ থেকে একমাত্র রাহুল গান্ধী কড়াভাষায় প্রধানমন্ত্রীর সমালোচনা করলেও বাকি নেতারা কিছুটা হলেও মধ্যপন্থা অবলম্বন করছেন। আর প্রত্যেক দিনই রাহুল গান্ধীর আক্রমণের প্রতিবাদ হিসেবে সামনে আসছেন বিজেপির একের পর এক নেতা। যদিও এখনও পর্যন্ত রাহুল গান্ধীর কটাক্ষের উত্তর দিতে দেখা গেছে বিজেপির প্রথমসারির নেতৃত্বকে। তারমধ্যে রয়েছে দলের প্রধান জেপি নাড্ডা, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদসহ অনেকেই। 
 

Share this article
click me!