বাজেট নিয়ে আজ সংসদ কাঁপাবেন রাহুল গান্ধী, নয়া চাপে পড়তে চলেছে মোদী সরকার?

কংগ্রেস লোকসভা সাংসদের সাথে বৈঠকে, রাহুল গান্ধী বলেছিলেন যে যেহেতু তিনি ইতিমধ্যেই সংসদের বিশেষ অধিবেশনে কথা বলেছেন, তাই তিনি মনে করেন যে প্রতিবার তাঁর কথা বলার পরিবর্তে অন্যদেরও কথা বলা উচিত।

Parna Sengupta | Published : Jul 29, 2024 3:20 AM IST

বিরোধী নেতা রাহুল গান্ধী আজ দুপুর ২টোয় লোকসভায় কেন্দ্রীয় বাজেট ২০২৪ নিয়ে কথা বলতে পারেন। কংগ্রেস সাংসদরা মনে করছেন, লোকসভায় রাহুলের ভাষণ দেওয়া উচিত, বিরোধী দলনেতা হিসেবে তাঁর ভাষণ দারুণ প্রভাব ফেলতে পারে বলে কংগ্রেসের দাবি। যদিও রাহুল গান্ধী এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। দলীয় সূত্রে খবর, কংগ্রেস সাংসদদের দাবির প্রেক্ষিতে তিনি আজ লোকসভায় ভাষণ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

এর আগে, কংগ্রেস লোকসভা সাংসদের সাথে বৈঠকে, রাহুল গান্ধী বলেছিলেন যে যেহেতু তিনি ইতিমধ্যেই সংসদের বিশেষ অধিবেশনে কথা বলেছেন, তাই তিনি মনে করেন যে প্রতিবার তাঁর কথা বলার পরিবর্তে অন্যদেরও কথা বলা উচিত। মঙ্গলবার পেশ করা কেন্দ্রীয় বাজেট নিয়ে রাহুল গান্ধী ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকে কটা করে বলেছেন, এটি 'ভারতের ফেডারেল কাঠামোর মর্যাদার' উপর আক্রমণ। ফেসবুকে এক পোস্টে তিনি বলেন, 'এই বাজেট ভারতের ফেডারেল কাঠামোর মর্যাদার ওপর আঘাত - ক্ষমতা বাঁচানোর লোভে দেশের অন্যান্য রাজ্যগুলোকে অবহেলা ও বৈষম্যের শিকার করা হয়েছে।' একই সময়ে, শুক্রবার সংসদ কমপ্লেক্সে বাজেটের বিরুদ্ধে বিরোধী জোট ভারতের প্রতিবাদে অংশ নেন কংগ্রেস সাংসদ রাহুল।

Latest Videos

অন্যদিকে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে, রাজ্যসভায় সংক্ষিপ্তভাবে বক্তব্য রেখে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের পেশ করা কেন্দ্রীয় বাজেটে বিরোধী শাসিত রাজ্যগুলির বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ করেছেন। হাউসে বিরোধী দলের নেতা হিসেবে তিনি বলেছিলেন যে সীতারামনের ভাষণে শুধুমাত্র দুটি রাজ্যের জন্য প্রকল্পের কথা বলা হয়েছে। খড়গে বলেন, এমন বাজেট কখনো পেশ করা হয়নি। জেডিইউ এবং টিডিপির সমর্থনের উপর নির্ভরশীল বিজেপি নেতৃত্বাধীন সরকারকে বাঁচাতে এটি করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today