ভোটকুশলী থেকে এবার সোজা নেতা, আত্মপ্রকাশ করছে পিকে-র নতুন রাজনৈতিক দল

ভারতবর্ষের রাজনৈতিক মানচিত্রে অন্যতম বড় আপডেট। এখন থেকে শুধুমাত্র ভোটকুশলী হয়ে থেমে থাকতে চান না তিনি। খুলছেন নতুন রাজনৈতিক দল, জানিয়ে দিলেন প্রশান্ত কিশোর ওরফে পিকে (PK)।

Subhankar Das | Published : Jul 28, 2024 3:24 PM IST

ভারতবর্ষের রাজনৈতিক মানচিত্রে অন্যতম বড় আপডেট। এখন থেকে শুধুমাত্র ভোটকুশলী হয়ে থেমে থাকতে চান না তিনি। খুলছেন নতুন রাজনৈতিক দল, জানিয়ে দিলেন প্রশান্ত কিশোর ওরফে পিকে (PK)।

এতদিন দেশের (India) বিভিন্ন রাজনৈতিক দলকে পিছন থেকে কৌশলগত অবস্থান ঠিক করে দিতেন তিনি এবং তাঁর সংস্থা। আর এবার সরাসরি রাজনীতিতে পা রাখতে চলেছেন পিকে। রাজনীতির ময়দানে একেবারে নেতা হিসেবে নামতে চলেছেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি জানিয়েছেন, আগামী ২ অক্টোবর অর্থাৎ মহত্মা গান্ধীর জন্মদিনে আত্মপ্রকাশ করতে চলেছে তাঁর নতুন রাজনৈতিক দল জন সুরজ অভিযান।

Latest Videos

বিহারে (Bihar) আসন্ন বিধানসভা নির্বাচনের প্রত্যেকটি আসনে লড়াই করার পরিকল্পনাও ইতিমধ্যে নিয়ে ফেলেছেন তিনি। উল্লেখ্য, ২ বছর আগে শুরু হওয়া এই অভিযানকে অনেকেই রাজনৈতিক দলের তকমা দিয়েছিলেন। কিন্তু তখন তা অস্বীকার করেন পিকে।

তবে তিনি এও জানান যে, সময় আসলে রাজনীতিতে সরাসরি পা রাখবেন। তাহলে কি সেই সময় এসে গেল? অন্তত বিষয় খানিকটা সেইরকমই। সময় হয়ে গেছে এবার আনুষ্ঠানিকভাবে নেতা হিসেবে আত্মপ্রকাশ করার। রবিবার, সাংবাদিক সম্মেলনে পিকে জানান যে, তিনি কিন্তু এই নতুন দলের নেতৃত্ব হিসেবে থাকছেন না।

জন সুরজ যাত্রার সঙ্গে জড়িত আধিকারিকদের নিয়ে তিনি গোটা রাজ্যজুড়ে মোট ৮টি বৈঠক করেছেন। সেই বৈঠকেই স্থির করা হয়েছে দলের নেতা কীভাবে এবং কোন পদ্ধতিতে বাছাই করা হবে। অন্যদিকে, জন সুরজ দলের সঙ্গে অন্তত ১ কোটি মানুষ যোগ দেবেন বলে দাবি করেছেন আত্মবিশ্বাসী পিকে।

সবমিলিয়ে, দেশের অন্যান্য রাজনৈতিক দলগুলিকে বেগ দেওয়ার জন্য আসরে নেমে পড়ছে পিকে-র নতুন দল জন সূরজ অভিযান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র