'প্রথমে পা ভেঙে এখন ব্যান্ডেজ লাগাচ্ছে মোদী সরকার'- লোকসভায় তুমুল আক্রমণাত্মক রাহুল

রাহুল বলেছিলেন যে আপনি কোভিড-এ ছোট ব্যবসা ধ্বংস করেছেন। এতে দেশের মেরুদণ্ড ভেঙে গেছে। তিনি বলেন, বাজেটে ইন্টার্নশিপ কর্মসূচির কথা বলা হয়েছিল এবং আপনি বলেছিলেন যে ৫০০টি বড় কোম্পানিতে এই কাজ করা হবে।

Parna Sengupta | Published : Jul 29, 2024 9:22 AM IST

আজ সংসদের বাদল অধিবেশনে বাজেট নিয়ে আলোচনায় বক্তব্য রাখেন রাহুল গান্ধী। বক্তৃতায় রাহুল গান্ধী বাজেট নিয়ে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে একাধিক আক্রমণ করেন। রাহুল বলেছিলেন যে দেশের প্রতিটি যুবক অনেক আসা নিয়ে অর্থমন্ত্রীর কথা শুনতে চেয়েছিলেন, কিন্তু তাদের ভাগ্যে শিঁকে ছেড়েনি এবং এমনকি কৃষকরাও এই বাজেটে খুশি নন।

প্রথমে পা ভেঙ্গেছে, এখন ব্যান্ডেজ করছে সরকার

Latest Videos

রাহুল বলেছিলেন যে আপনি কোভিড-এ ছোট ব্যবসা ধ্বংস করেছেন। এতে দেশের মেরুদণ্ড ভেঙে গেছে। তিনি বলেন, বাজেটে ইন্টার্নশিপ কর্মসূচির কথা বলা হয়েছিল এবং আপনি বলেছিলেন যে ৫০০টি বড় কোম্পানিতে এই কাজ করা হবে। কিন্তু ৯৯ শতাংশ যুবকের কিছু করার নেই, তাই এর অর্থ হল প্রথমে আপনি তাদের পা ভাঙ্গেন এবং পরে আপনি ব্যান্ডেজ লাগান।

সোমবার লোকসভায় বাজেট নিয়ে আলোচনায় অংশ নেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এসময় তিনি বলেন, দেশে এখন আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। মন্ত্রীরা আতঙ্কিত। কৃষকরা আতঙ্কিত। যুবকরা আতঙ্কিত। শ্রমিকরা আতঙ্কিত। শাসক দলের দিকে ইঙ্গিত করে রাহুল বলেন, আমার বন্ধুরা হাসছে, কিন্তু তারাও ভয় পাচ্ছে।

রাহুল গান্ধী বলেন, হাজার বছর আগে হরিয়ানার কুরুক্ষেত্রে চক্রব্যুহতে অভিমন্যুকে হত্যা করেছিল ছয়জন। আমি চক্রব্যুহ নিয়ে গবেষণা করতে গিয়ে জানতে পারলাম এর আরেকটি নাম পদ্মব্যুহ। এটি পদ্মের আকারে। একবিংশ শতাব্দীতে একটি নতুন চক্রব্যূহ তৈরি হয়েছে, সেটিও পদ্মের প্রতীকে এবং প্রধানমন্ত্রী তার বুকে চিহ্ন পরেছেন। চক্রব্যূহ অভিমন্যুর সঙ্গে যা ঘটেছে, এখন কৃষক ও মা-বোনদের সঙ্গেও তাই হচ্ছে।

রাহুল বলেন দ্রোণাচার্য, কর্ণ, কৃপাচার্য, কৃতবর্মা, অশ্বত্থামা ও শকুনি অভিমন্যুকে ঘিরে ধরে তাঁকে হত্যা করেন। আজও চক্রব্যূহে রয়েছে ছয়জন। কেন্দ্র নিয়ন্ত্রণ করেন ছয়জন। নরেন্দ্র মোদি, অমিত শাহ, মোহন ভাগবত, অজিত ডোভাল, আম্বানি এবং আদানি। কোভিডের সময়, আপনি ছোট ব্যবসা ধ্বংস করেছেন, এর কারণে বেকারত্ব বাড়ছে। আজ অর্থমন্ত্রী সামনে বসে আছেন, বাজেটে তরুণদের জন্য কী করলেন? প্রশ্ন তোলেন রাহুল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari