'ব্যস্ত রাহুল গান্ধী ভুলেই গেছেন', কেন সোশ্যাল মিডিয়ায় এমন বললেন কেন্দ্রীয় মন্ত্রী

  • রাহুল গান্ধীকে নিশানা কেন্দ্রীয় মন্ত্রীর 
  • সোশ্যাল মিডিয়ায় বার্তা না দেওয়ায় নিশানা 
  • পিভি নরসিংহ রাও-এর শততম জন্মদিন 
  • রাহুল শ্রদ্ধা জানাননি বলেও সমালোচনা 

Asianet News Bangla | Published : Jun 28, 2021 12:56 PM IST

আবারও তীব্র সমালোচনার মুখে পড়তে হল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। প্রয়াত প্রধানমন্ত্রী পিভি নরসিংহ  রাওয়ের ১০০তম জন্মদিন সোমবার। কিন্তু এই দিনে নরসিংহ  রাওকে সোশ্যাল মিডিয়ায় সম্মান জানাননি রাহুল গান্ধী। সেই কথা উল্লেখ করে কেন্দ্রীয় মন্ত্রী জি কিশান রেড্ডি বলেছেন ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধী এতটাই ব্যস্ত রয়েছে যে প্রাক্তন প্রধানমন্ত্রী পিভি নরসিংহ  রাওকে তাঁর শততম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানাতেও ভুলে গেছেন। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রেড্ডি রাহুল গান্ধীকে নিশানা করে বলেন পিভি নরসিংহ  রাও আজীবন কংগ্রেসের সদস্য ছিলেন। তাঁকে কংগ্রেস-ম্যান হিসেবেও বর্ণনা করেন তিনি।  কিন্তু তারপরেও রাজপরিবারের সদস্য হয়েও কী করে তিনি এই ভুল করেছেন তা নিয়েও প্রশ্ন তোলেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন রাজপরিবারের উত্তরাধিকারের এই জাতীয় আচরণ আবাক করে। এজাতীয় রাজনৈতিক আস্পৃশ্যতা বিরক্তিকর আর দুর্ভাগ্যজন- এমনটাই মন্তব্য করেছেন তিনি। 

অন্যদিকে নরসিংহ রাও-এর ১০০তম জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি বলেছেন যে ভারতের জাতীয় উন্নয়নে তাঁর গুরুত্বপূর্ণ অবদান ছিল। দেশের উন্নয়নে প্রায়াত প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ ভূমিকার কথাও স্মরণ করেন তিনি। মোদী সোশ্যাল মিডিয়াতে বার্তা দিয়েও নরসিংহ রাওয়ের জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন। সেখানে তিনি তাঁর অসাধারণ পাণ্ডিত্যের কথাও তুলে ধরেন। উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুও প্রাক্তন প্রধানমন্ত্রী নরসিংস রাও-এর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি পিভি নরসিংহ রাওরে অবিসংবাদিত মশালবাহক হিসেবেই বর্ণনা করেছেন। জাতীয় বিকাশে তাঁর গুরুত্বপূর্ণ অবদানের কথাও স্মরণ করেছেন তিনি। 

Share this article
click me!