'রাহুল গান্ধী দেশের জন্য হুমকি, বিদেশীরা জানে না যে তিনি' ক্ষোভ উগরে দিলেন কিরেন রিজিজু

বুধবার একের পর এক তিনটি টুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। দুটিতে লন্ডনে রাহুল গান্ধীর অনুষ্ঠানের ভিডিওও ছিল। প্রথম ভিডিওতে, একজন বয়স্ক কংগ্রেস শুভাকাঙ্ক্ষীকে রাহুল গান্ধীকে পরামর্শ দিতে দেখা যাচ্ছে।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 5:50 AM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে রাহুলের বক্তব্যকে টুইট করে কিরণ রাহুল গান্ধীকে দেশের ঐক্যের জন্য সবচেয়ে বড় হুমকি বলে বর্ণনা করেছেন। এমনকি 'পাপ্পু' নামেও সম্বোধন করা হয়। কিরণ লন্ডনে একজন কংগ্রেস সমর্থকের পরামর্শের একটি ভিডিওও শেয়ার করেছেন, যেখানে তিনি ইন্দিরা গান্ধীর উদাহরণ দিয়ে রাহুলকে ব্যাখ্যা করেছেন যে বিশ্বের অন্য কোনও দেশে ভারতের বিরুদ্ধে কথা বলা ঠিক নয়।

কী লিখেছেন কেন্দ্রীয় মন্ত্রী?

বুধবার একের পর এক তিনটি টুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। দুটিতে লন্ডনে রাহুল গান্ধীর অনুষ্ঠানের ভিডিওও ছিল। প্রথম ভিডিওতে, একজন বয়স্ক কংগ্রেস শুভাকাঙ্ক্ষীকে রাহুল গান্ধীকে পরামর্শ দিতে দেখা যাচ্ছে। এতে রাহুল মঞ্চে বসে আছেন, সামনের এক প্রবীণ ইন্দিরা গান্ধীর উদাহরণ দিয়ে তাঁকে পরামর্শ দিচ্ছেন।

বৃদ্ধ বললেন, 'তোমার ঠাকুমা ইন্দিরা গান্ধী আমাকে সবসময় আশীর্বাদ করতেন। তিনি আমার কাছে বড় বোনের মতো ছিলেন। তিনি একজন বিস্ময়কর মহিলা ছিলেন। তিনি একবার লন্ডনে এসেছিলেন। এখানে সাংবাদিক সম্মেলনে তাকে মোরারজি দেশাই সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল, তার অভিজ্ঞতা কী ছিল? তারপর তিনি স্পষ্টভাবে বলেছিলেন যে আমি এখানে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে কথা বলতে চাই না। কিন্তু আপনি ক্রমাগত ভারত আক্রমণ করছেন। আমি নিশ্চিত যে আপনার দাদী এখানে যা বলেছেন তা থেকে আপনি কিছু শিখবেন। কারণ আমি আপনার শুভাকাঙ্খী এবং আমি আপনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। এ সময় রাহুলকে শুধু হাসতে দেখা যায়।

এই ভিডিওটি শেয়ার করে কিরেন রিজিজু লিখেছেন, 'রাহুল গান্ধীজি আমাদের কথা শুনবেন না কিন্তু আমি আশা করি তিনি তাঁর নিবেদিত শুভাকাঙ্খীদের কথা শুনবেন!'

আরেকটি ভিডিও শেয়ার করেছেন কিরেন রিজিজু। যেখানে অক্সফোর্ডে ভাষণ দিচ্ছেন রাহুল গান্ধী। এই ভিডিও পোস্ট করে কিরেন রিজিজু লিখেছেন, 'কংগ্রেসের এই স্বঘোষিত যুবরাজ সব সীমা ছাড়িয়ে গেছেন। এই লোকটি ভারতের ঐক্যের জন্য অত্যন্ত বিপজ্জনক হয়ে উঠেছে। এখন তিনি ভারতকে ভাগ করার জন্য মানুষকে উস্কানি দিচ্ছেন। ভারতের সবচেয়ে জনপ্রিয় এবং প্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটাই মন্ত্র 'এক ভারত শ্রেষ্ঠ ভারত'।

কিরেন রিজিজু তার তৃতীয় পোস্টে রাহুল গান্ধীকে পাপ্পু বলে সম্বোধন করেছেন। তিনি লিখেছেন, 'ভারতের মানুষ জানে রাহুল গান্ধী পাপ্পু কিন্তু বিদেশীরা জানে না যে তিনি আসলে পাপ্পু। তার নির্বোধ বক্তব্যে প্রতিক্রিয়া জানানোর প্রয়োজন নেই কিন্তু সমস্যা হল তার ভারত বিরোধী বক্তব্য ভারতের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য ভারত বিরোধী শক্তি অপব্যবহার করছে।

Share this article
click me!