হিন্ডেনবার্গকাণ্ডের মধ্যেই শেয়ার বাজারে 'লক্ষ্মীলাভ' রাহুল গান্ধীর, ৫ মাসে লাভ লক্ষ লক্ষ টাকা

রাহুল গান্ধী শেয়ার বাজার নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও, তাঁর নিজের বিনিয়োগ লাভের মুখ দেখছে। গত পাঁচ মাসে তাঁর শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে, যা তাঁর হলফনামায় প্রকাশিত তথ্য থেকে জানা যায়।

Saborni Mitra | Published : Aug 12, 2024 4:07 PM IST

110
রাহুল গান্ধীর শ্রীবৃদ্ধি

হিন্ডেনবার্গ রিসার্চ রিপোর্টের মধ্যেই রাহুল গান্ধীর শ্রীবৃদ্ধি। যদিও শেয়ার বাজার নিয়ে তিনি প্রথম থেকেই অসন্তোষ প্রকাশ করেছেন। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই শেয়ার বাজার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তবে ছবি বলছে অন্য কথা।

210
মোদী ০.৩ সরকারে রাহুলের লাভ

নরেন্দ্র মোদী তৃতীয়বারের জন্য সরকার গঠন করেছেন। এখনও পাঁচ মাস হয়নি। কিন্তু লোকসভা ভোটের সময় থেকে অর্থাৎ এপ্রিল মাস থেকে রাহুল গান্ধীর লাভের ভাণ্ডার কানায় কানায় পূর্ণ হয়েছে।

310
পাঁচ মাসে লাভ

গত পাঁচ মাসে রাহুল গান্ধী শেয়ার মার্কেট থেকে ৪৬.৫ লক্ষ টাকা লাভ করেছেন। IANS একটি হিসেব প্রকাশ করেছে।

410
শেয়ার মার্কেটে রাহুলের পোর্টফোলিও

রাহুল গান্ধীর পোর্টফোলিওর স্টক মার্কেটে মূল্য প্রায় ৪.৩৩ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ৪.৮০ কোটি টাকা। ১৫ মার্চ ২০২৪-১২ অগাস্ট ২০২৪ পর্যন্ত হিসেব।

510
হলফনামায় দেওয়া তথ্য

রায়বেরেলি আসনের জন্য রাহুল গান্ধীর দায়ের করা লোকসভার মনোনয়নে প্রকাশিত হলফনামায় শেয়ারের যে তথ্য ছিল তার ভিত্তিতে লাভ গণনা করা হয়েছে।

610
রাহুলের শেয়ার মার্কেটে বিনিয়োগ

এশিয়ান পেইন্টস, বাজাজ ফাইন্যান্স, দীপক নাইট্রাইট, ডিভিস ল্যাবস, জিএমএম ফাউডলার, হিন্দুস্তান ইউনিলিভার, ইনফোসিস, আইটিসি, টিসিএস, টাইটান, টিউব ইনভেস্টমেন্টস অফ ইন্ডিয়া এবং এলটিআইমিন্ডট্রির সংস্থার শেয়ার রয়েছে রাহুল গান্ধীর হাতে।

710
২৪এর মধ্যে চারটি লোকসান

রাহুল ২৪টি কোম্পানির শেয়ার কেনেন। তারমধ্যে মাত্র চারটি কোম্পানির শেয়ারে তিনি লোকসান করেছেন। সংস্থাগুলি হল এলটিআই মাইন্ডট্রি, টাইটান, টিসিএস এবং নেসলে ইন্ডিয়া।

810
তৃতীয় মোদী সরকারের আমলে শেয়ার বাজার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ সরকারের তৃতীয় মেয়াদে শেয়ারবাজারে ব্যাপক উত্থান দেখা যাচ্ছে। সেনসেক্স এবং নিফটি গত কয়েক মাসে অনেক রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছেছে।

910
ভি়ডিও বার্তায় রাহুলের উল্টো দাবি

রবিবার একটি ভিডিও বার্তায়, রাহুল গান্ধী দাবি করেছেন যে তিনি প্রধানমন্ত্রী মোদীর কাছে মার্কিন শর্ট-সেলার হিন্ডেনবার্গ সেবি প্রধানের বিরুদ্ধে যে অভিযোগ তুলেছে তার জন্য যৌথ সংসদীয় তদন্তের দাবি জানাবেন।

1010
রাহুল গান্ধীর বার্তা

রাহুল বলেছেন, ছোট খুচরা বিনিয়োগকারীদের সম্পদ রক্ষা করার জন্য অর্পিত সিকিউরিটিজ নিয়ন্ত্রকের সততা, তার চেয়ারপারসনের বিরুদ্ধে অভিযোগের কারণে গুরুতরভাবে আপস করা হয়েছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos