হিংসা বিধ্বস্ত মণিপুরের ত্রাণ শিবিরে গিয়ে মর্মাহত রাহুল গান্ধী, শান্তি ফেরাতে ঠাসা কর্মসূচি- দেখুন ছবিতে

হিংসা বিধ্বস্ত মণিপুরে সাধারণ মানুষের পাশে দাঁড়ালের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি শুক্রবার মইরাং শরণার্থী শিবিরে গিয়ে দীর্ঘ সময় কাটান।

 

Saborni Mitra | Published : Jun 30, 2023 10:10 AM IST / Updated: Jun 30 2023, 03:42 PM IST

110
হিংসা বিধ্বস্ত মণিপুরে রাহুল গান্ধী

দুই দিনের সফরে মণিপুরে রাহুল গান্ধী। শুক্রবার তিনি পৌঁছে যান মইরাং। ইম্ফল থেকে হেলিকপ্টার করে রাহুল গান্ধী মইরাং যান।

210
নেতাজিকে শ্রদ্ধা রাহুল গান্ধীর

মইরাং -এর ঐতিহাসিক গুরুত্ব অপরিসীম। এখানেই আইএনএ ১৯৪৪ সালে ভারতীয় পতাকা তুলেছিল। রাহুল গান্ধী সেখানে গিয়ে নেতাজি সুভাষচন্দ্র বসুকে শ্রদ্ধা জানান।

310
রাহুল গান্ধীকে স্বাগত

রাহুল গান্ধীকে স্বগত জানান মণিপুরের ত্রাণ শিবিরে বসবাসকারী মহিলারা। তারা জানিয়েছেন তারা শুধুমাত্র শান্তি চান। নিজের বাড়ি ফিরতে চান।

410
ক্ষতিগ্রস্তদের সঙ্গে কংগ্রেস নেতা

রাহুল জাতিগত হিংসায় ক্ষতিগ্রস্তগের সঙ্গে দেখা করেন। মইরাং-এর দুটি শিবির ঘুরে দেখেন তিনি। সেখানে কথা বলেন স্থানীয়দের সঙ্গে। তাদের দুর্দশার কথা শোনের।

510
রাহুলের সফরসঙ্গী

রাহুল গান্ধীর সঙ্গে ছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কথা কংগ্রেস নেতা ওকরাম ইবোবি সিং। সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা কেসি বেনুগোপাল,কেশাম মেঘচন্দ্র সিং। সঙ্গে ছিলেন প্রাক্তন সাংসদ অজয় কুমার।

610
শিশুদের সঙ্গে রাহুল গান্ধী

মণিপুরের চুরাচাঁদপুরে একটি ত্রাণ শিবিরে বৃহস্পতিবারই গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানে ভিটেমাটি হারানো শিশুদের সঙ্গে এক টেবিলে বসেই খাওয়াদাওয়া করেন। দীর্ঘ সময় তাদের সঙ্গে কাটান।

710
রাহুল গান্ধীর পোস্ট

শুক্রবার রাহুল গান্ধী নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লেখেন, মণিপুরের হিংসার কারণে যারা প্রিয়জন আর ঘরবাড়ি হারিয়েছে তাদের দুর্দশার দেখে ও শুনে তিনি অত্যান্ত মর্মাহত। প্রত্যেকেই সাহায্যের প্রতীক্ষায় দিনগুণছে।

810
মণিপুরে শান্তির প্রয়োজন

রাহুল গান্ধী বলেন মণিপুরে সবথেকে বেশি যে জিনিসটির প্রয়োজন তা হল শান্তি। জনগণের জীবন ও জীবিকা সুরক্ষিত করা। তিনি আরও বলেন, এই উদ্যোগ সকলকে নিতে হবে। তাহলেই শান্তি ফিরবে মণিপুরে।

910
রাহুলের কর্মসূচি

রাহুল গান্ধী এদিন ১০টি রাজনৈতিক দলের নেতা ও সুশীল সমাজের সদস্যদের সঙ্গে কথা বললেন। মণিপুরে শান্তি ফেরানোই যে তাঁর উদ্দেশ্য তা স্পষ্ট করে দেন কংগ্রেস নেতা।

1010
কংগ্রেসের বার্তা

রাহুল গান্ধী সমস্ত ক্ষতিগ্রস্থ পরিবারের সঙ্গে দেখা করবেন এবং মইরাংয়ের ত্রাণ শিবিরগুলি পরিদর্শন করবেন। এর পরে, তিনি ইম্ফালে ফিরে আসবেন। ইম্ফল হোটেলে তিনি সুশীল সমাজ সংগঠনের নেতৃবৃন্দ, ইউনাইটেড নাগা কাউন্সিলের নেতৃবৃন্দ, ১০টি সমমনা রাজনৈতিক দ

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos