হিন্দুদের মধ্যে রাহুল গান্ধী বিভাজন করতে চাইছেন, বাজেট অধিবেশনে বিরোধী নেতার মন্তব্য নিয়ে বিতর্ক

রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। বিজেপি সহ একাধিক রাহুল বিরোধিরা সওয়াল করেছেন। তাদের কথায় রাহুল গান্ধী যা বলছেন, তা দেশকে বিভাজন করার সামিল।

 

Saborni Mitra | Published : Jul 29, 2024 1:49 PM IST / Updated: Jul 29 2024, 07:35 PM IST

এবার বাজেট নিয়ে রাহুল গান্ধী সরাসরি আক্রমণ করেন নরেন্দ্র মোদী সরকারকে। তিনি সওয়াল করেল বাজেটে কী কী সুবিধে পেয়েছে দেশের এসসি, এসটি ও ওবিসি সম্প্রদায়ের মানুষের। বাজেচের আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর ঐতিহ্যবাসী হালুয়া অনুষ্ঠানের একটি ছবিও তুলে ধরেন। বলেন , 'এই ছবিতে বাজেট কা হালওয়া বিতরণ করা হচ্ছে। আমি এতে একজন ওবিসি বা উপজাতি বা দলিত অফিসারকে দেখতে পাচ্ছি না।' তিনি আরও বলেন, ২০ জন অফিসার বাজেট তৈরি করেছে। কিন্তু সেখানে একজনও এসসি , এসটি ও ওবিসি অফিসার নেই। তিনি কটাক্ষ করে বলেন, হিন্দুস্তানের হালুয়া ২০ জন বানিয়েছে। কিন্তু একজনও সংখ্যালঘু নেই। পাশাপাশি রাহুল গান্ধী বলেন এই বাজেট মধ্যবিত্তের পিঠে ছুরি মারার মতই।

রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। বিজেপি সহ একাধিক রাহুল বিরোধিরা সওয়াল করেছেন। তাদের কথায় রাহুল গান্ধী যা বলছেন, তা দেশকে বিভাজন করার সামিল। তিনি অর্থমন্ত্রকের দলিত অফিসারদের নাম জানতে চাইছেন। এতে রয়েছে হিন্দুদের বিভাজন করার ষড়যন্ত্র। পাশাপাশি অনেকেই সওয়াল করেছেন, রাহুল গান্ধী এবং কংগ্রেস হিন্দুদের বিভক্ত করতে চায়, এবং সেই কারণেই তারা অর্থ মন্ত্রকের কর্মকর্তাদের জাত জিজ্ঞাসা করে দলিত এবং ওবিসিদের উস্কে দিচ্ছেন। অনেকের কথায় রাহুল গান্ধীর দল বা কংগ্রেসের শীর্ষস্থানীয়দের মধ্যে কোনও ওবিসি বা দলিত নেই। কংগ্রেসের দুই একজন দলিত নেতা রয়েছে বলেও দাবি বিজেপির। অনেকেই আবার রাহুলকে নিজের দলে এই শুদ্ধিকরণ আনার পরামর্শ দিয়েছে।

Latest Videos

 

 

অন্যদিকে রাহুল গান্ধী ক্ষুদ্র মাঝারি কুটির শিল্প নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। বিজেপির মুখপাত্র বলেছেন, রাহুল গান্ধীর ভণ্ডামি করছেন। কারণ হিসেবে তিনি রাহুল গান্ধীর কোভিডের সময়ের বক্তব্যের কথা আর এদিনের বক্তব্য তুলে বলেন, একটা সময় রাহুল গান্ধী এমএসএমইকে সাহায্য করার কথা বলেছেন। এখন সম্পূর্ণ তার বিপরীত কথা বলছেন।

 

 

এদিন রাহুল গান্ধী বাজেটের পাশাপাশি অগ্নিবীর প্রকল্প নিয়েও কেন্দ্রীয় সরকারের তুলোধনা করেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today