৬ কোটি টাকার টয়লেট কেলেঙ্কারি - অভিযুক্ত মুখ্যমন্ত্রীর ছেলে, পুত্রমোহ নিয়ে আক্রমণ বিজেপির

ই-টয়লেট টেন্ডার প্রতারণায় নাম জড়ালো রাজস্থানের (Rajasthan) মুখ্যমন্ত্রী অশোক গেহলটের (Ashok Gehlot) ছেলে বৈভব গেহলটের (Vaibhav Gehlot)। মহারাষ্ট্রের (Maharashtra) নাসিকে (Nasik) এই বিষয়ে মামলা হতেই কংগ্রেস (Congress) সরকারের বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করেছে বিজেপি (BJP)। 
 

Web Desk - ANB | Published : Mar 19, 2022 3:13 PM IST

'পুত্রমোহ ধৃতরাষ্ট্র বানিয়ে দেয়!' ই-টয়লেট টেন্ডার প্রতারণার এক মামলায় নাম জড়ালো রাজস্থানের (Rajasthan) মুখ্যমন্ত্রী অশোক গেহলটের (Ashok Gehlot) ছেলে বৈভব গেহলটের (Vaibhav Gehlot)। মহারাষ্ট্রের (Maharashtra) নাসিকে (Nasik) এই বিষয়ে হল মামলা। আর এই খবর প্রকাশ্যে আসতেই, বিষয়টি নিয়ে রাজস্থানের কংগ্রেস (Congress) সরকারের বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করেছে বিজেপি (BJP)। টুইটারে, কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী তথা রাজস্থানের বিজেপি নেতা গজেন্দ্র সিং শাখাওয়াত (Gajendra Singh Shakhawat) টুইট করে সরাসরি অশোক গেহলটকে 'অন্ধ ধৃতরাষ্ট্রে'র সঙ্গে তুলনা করলেন। টুইটে মুখ্যমন্ত্রীর কাছে পরিস্থিতি ব্যাখ্যা চেয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সতীশ পুনিয়াও (Satish Punia)। 

মহারাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, রাজস্থানে ই-টয়লেট তৈরির টেন্ডার পাইয়ে দেওয়ার নামে, মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ছেলে বৈভব গেহলট-সহ ১৫ জনের বিরুদ্ধে ছয় কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। আদালতের নির্দেশে, নাসিকের গঙ্গাপুর থানায় এই বিষয়ে পুলিশ একটি মামলা নথিভুক্ত করে তদন্ত শুরু করেছে। অভিযুক্তদের তালিকায় বৈভব গেহলট ছাড়া বাকি যাদের নাম রয়েছে, তারা যোধপুর (Jodhpur) ও আহমেদাবাদের (Ahmedabad) বাসিন্দা বলে জানা গিয়েছে। তবে, নাসিক পুলিশের (Nasik Police) এক সূত্রের দাবি, যে বৈভব গেহলটের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, তিনি মুখ্যমন্ত্রী অশোক গেহলটের পুত্র বৈভব, না অন্য কেউ - এই বিষয়ে তারা এখনও নিশ্চিত নয়। 

এই পরিস্থিতির সুযোগ ছাড়তে নারাজ বিজেপি। দেশের যে দুই রাজ্যে এখনও কংগ্রেসের সরকার রয়েছে, তারমধ্যে একটি হল রাজস্থান। কাজেই, এই রাজ্যের ক্ষমতা দখল করতে এই মুহূর্তে দারুণ সচেষ্ট গেরুয়া শিবির। আর বৈভব গেহলটের এই ঘটনা, সেই কাজে একটা বড় অস্ত্র হয়ে উঠতে পারে বলে মনে করছেন রাজ্যের বিজেপি নেতারা। রাজ্য বিজেপি সভাপতি সতীশ পুনিয়া টুইট করে সরাসরি মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন। তিনি লিখেছেন, 'এই মারাঠি খবরে মুখ্যমন্ত্রীর ছেলের নাম শোনা যাচ্ছে। মাননীয় মুখ্যমন্ত্রীর উচিত পরিস্থিতির ব্যাখ্যা দেওয়া, রাজস্থানের মানুষ সত্যিটা জানতে চাইছে'।

অন্যদিকে, কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত টুইটে বলেছেন, 'রাজস্থানে ই-টয়লেট টেন্ডার কেলেঙ্কারিতে মুখ্যমন্ত্রীর ছেলে বৈভব গেহলটের জড়িত থাকার অভিযোগ গুরুতর। গেহলট সাহেবকে মনে রাখতে হবে বিষয়টি আদালতের নির্দেশেই নথিভুক্ত করা হয়েছে।'

বৈভব গেহলট অবশ্য পাল্টা টুইট করে, তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, মিডিয়ায় তাঁর নাম জড়িয়ে যে প্রতারণা মামলা নিয়ে চর্চা হচ্ছে, তার বিষয়ে তাঁর কিছু জানা নেই, তাঁর কোনও যোগও নেই। তাঁর দাবি, নির্বাচন যত এগিয়ে আসবে, ততই মিথ্যা আরোপের সঙ্গে সঙ্গে এই ধরণের বিকৃত কথাবার্তাও সামনে আনা হবে।  
 

Share this article
click me!