শচীন পাইলটকে নিয়ে বিভ্রান্ত কংগ্রেস ঘরে ফেরার আর্জি জানাল, রাজস্থানে শক্তি প্রদর্শনে ব্যস্ত অশোক গেহলট

জটখুলল না রাজস্থান রাজনীতিতে
এখনও বিবাগী শচীন পাইলট
ঘেরে ফেরার আর্জি কংগ্রেসের 
শক্তি প্রদর্শনে ব্যস্ত অশোক গেহলট 

Saborni Mitra | Published : Jul 13, 2020 10:00 AM IST

শচীন পাইলটের বিদ্রোহকে কেন্দ্র করে রীতিমত উত্তপ্ত রাজস্থানের রাজনীতি। পূর্ব সূচি অনুযায়ী সোমবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট তাঁর বাড়িতেই কংগ্রেস বিধাকয়দের ডেকেছিলেন। বিধায়কদের উপস্থিতির জন্য হুইপও জারি করা হয়েছিল। কিন্তু এদিন সেই বৈঠকে উপস্থিত হননি রাজস্থানের বিদ্রোহী উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট।


তবে এই বৈঠকে বিধায়কদের উপস্থিতি দেখে  কিছুটা হলেও অক্সিজেন পেয়েছেন ৬৯ বছরের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।  তাঁর পক্ষে ১০০ বিধয়কের সমর্থন রয়েছে বলে দাবি করেছেন তিনি। আর শচীনের দিকে ১০ জনের বেশি বিধায়ক নেই বলেই দাবি অশোক শিবিরের। কংগ্রেসের দাবি রাজস্থানে মেয়ার পূর্ণ করতে সক্ষম হবে কংগ্রেস। 


সূত্রের খবর শচীন পাইলট রয়েছেন দিল্লিতে। কিন্তু তার সঙ্গে নাকি যোগাযোগ করতে পারছেন না কংগ্রেরের কেন্দ্রীয় নেতৃত্ব। কংগ্রেস মুখপাত্র রণদীপ  সুরজেওয়ালা সাংবাদিক সম্মেলনে বসে শচীন পাইলটকে সরাসরি ঘরে ফিরে আসার আর্জি জানিয়েছেন। তিনি বলেছেন ৪৮ ঘণ্টা ধরে গোটা বিষয় নিয়ে পাইলটের সঙ্গে আলোচনা হয়েছে। পাশাপাশি তিনি বলেছেন কথাবলেই সমস্যা সমাধান করতে হবে। তাঁর কথায় পরিবার যদি কোনও সমস্যায় পড়ে তাহলে আলোচনার মাধ্যমেই সমস্যা সমাধানের পথে এগিয়ে যায়। তিনি বলেন কংগ্রেসের দরজা শচিন পাইলটের জন্য সর্বদা খোলা রয়েছে। 

অন্যদিকে কংগ্রেসের এন নেতা পিএল পুনিয়ার দাবি, শচীন পাইলট এখন বিজেপির  সঙ্গে রয়েছে। 

যদিও এদিন সকালেই শচীন পাইয়ের এক ঘনিষ্ট সহযোগী মন্তব্য করেছেন বিজেপিতে যোগ দিচ্ছেন না শচীন পাইলট। তবে সূত্রের খবর  তিনি বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেছেন। অনেকেই বলছেন রাজনৈতিক ভবিষ্যৎ বাঁচাতে জ্যোতিরাদিত্যের পথেই হাঁটবেন শচীন।  তবে এটা স্পষ্ট যে শচীন পাইলটকে নিয়ে রীতিমত বিভ্রান্ত কংগ্রেস শিবির। 

Share this article
click me!