‘বিদেশীদের সামনে এসব ভাষণ দিয়ে ভারতীয়দের ভুল বোঝানো যাবে না’, রাহুল গান্ধীকে তোপ রাজীব চন্দ্রশেখরের

রাহুল গান্ধী বিজেপি সরকারের বিরুদ্ধে কার্যত একের পর এক তোপ দেগেছেন। তাঁর বক্তব্যের বিরুদ্ধে এবার মুখ খুললেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয়প্রযুক্তি প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর। 

Web Desk - ANB | Published : Mar 4, 2023 7:14 AM IST

কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে 'একবিংশ শতাব্দীতে শুনতে শেখা' বিষয়ে ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্য আন্তর্জাতিক আঙিনায় ভারতের কেন্দ্র সরকারের বিরুদ্ধে যথেষ্ট সাড়া ফেলে দিয়েছে। ভারতে বিরোধী রাজনীতিকদের ফোনে আড়ি পাতা, সংখ্যালঘুদের ওপর পরিকল্পনামাফিক হামলা, সংবাদপত্রের স্বাধীনতা ক্ষুণ্ণ করা, ইত্যাদি বিষয় নিয়ে রাহুল গান্ধী বিজেপি সরকারের বিরুদ্ধে কার্যত একের পর এক তোপ দেগেছেন। তাঁর বক্তব্যের বিরুদ্ধে এবার মুখ খুললেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় ইলেকট্রনিক্স ও প্রযুক্তি প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর।

শনিবার নিজের অ্যাকাউন্ট থেকে রাহুল গান্ধীর বক্তব্যটি টুইট করে তিনি বলেন, ‘বিদেশী শ্রোতাদের প্রভাবিত করার জন্য কঠোর চেষ্টা করা এই রাজবংশীয় ব্যক্তির জন্য অনেক পছন্দের বিশেষণ রয়েছে যেগুলি ব্যবহার করা যায়। কিন্তু ভারতীয়দের কাছে এগুলো শুধুমাত্র এই রাজবংশের বুদবুদ। যারা বাস্তবিক সমস্যা থেকে অনেক দূরে রয়েছে।’

প্রসঙ্গত উল্লেখ্য, কেমব্রিজ জজ বিজনেস স্কুলে MBA ছাত্রদের উদ্দেশ্যে সম্প্রতি একটি ভাষণ দিয়েছেন সেই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র তথা ভারতের সংসদের প্রধান বিরোধী নেতা রাহুল গান্ধী। ভারতে অন্যায়ভাবে বিরোধী নেতাদের গ্রেফতারি, গণতন্ত্রের অবনমন, হিংসাত্মক আক্রমণ, ইত্যাদি বিষয়গুলি নিজের ভাষণে তুলে ধরেছেন তিনি। তাঁর বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই এবার জবাব এল বিজেপির তরফ থেকে।

 

 

আরও পড়ুন-

‘ভারতে সংখ্যালঘু এবং সংবাদপত্রের ওপর হামলা হচ্ছে’, ‘আমার নিজের ফোনে পেগাসাস দিয়ে আড়ি পাতা হয়েছে’, কেমব্রিজে সরব রাহুল গান্ধী
উৎসবটি যখন রঙের, তখন অন্দরের সাজেও চলতে পারে বাহার, দেখে নিন দোলের দিনে পরার অন্তর্বাসের সিক্রেট
সংসদেও এর প্রতিবাদ করব: এশিয়ানেট নিউজের অফিসে এসএফআই হামলার তীব্র নিন্দা করলেন কেরলের বিরোধী দলনেতা সতীসান
ছোট কম্পানিতে বিনিয়োগ করে প্রায় সাড়ে চারশো কোটির লাভ, মাত্র ৫ বছরে বাজিমাত করলেন অমিতাভ বচ্চন

 

Share this article
click me!