বিজেপি-কংগ্রেসকে 'দুসরায়' করলেন 'ক্লিন বোল্ড', আপের টিকিটে রাজ্যসভার সাংসদ হচ্ছন হরভজন সিং

ক্রিকেটকে (Cricket) বিদায় জানানোর পর এবার দ্বিতীয় ইনিংস শুরুর পথে হরভজন সিং ( Harbhajan Singh)। আপের (AAP) টিকিটে রাজ্যসভার সাংসদ হওয়া  মোটামুটি পাকা প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের। 
 

Web Desk - ANB | Published : Mar 30, 2022 7:23 AM IST / Updated: Mar 30 2022, 04:21 PM IST

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ক্রিকেটার তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার  হরভজন সিংয়ের রাজ্যসভার সাংসদ হওয়া শুধু সময়ের অপেক্ষা। জল্পনা আগে থেকেই তৈরি হয়েছিল যে আম আদমি পার্টির টিকিটে  রাজ্যসভায় যেতে চলেছে ভাজ্জি। পঞ্জাব বিধান সভা নির্বাচনে ১১৭ টি আসনের মধ্যে ৯২ টিতে জয়ী আম আদমি পার্টি। কংগ্রেস পেয়েছে ১৮ টি, শিরোমণি অকালি দল ৪ টি ও বিজেপি সহ বাকিরা ২ টি আসন দখলে রেখেছে। এই অভূতপূর্ব সাফল্য়ের পরই ঠিক হয়ে গিয়েছিল পঞ্জাব থেকে ৫ জনকে রাজ্যসভায় পাঠাতে পারবে অরবিন্দ কেজরিওয়ালের দল। এই পাঁচজনের মধ্যেই একজন যে হরভজন সিং তা এবার নিশ্চিৎ হয়ে গিয়েছে।  ফলে ক্রিকেটের বাইরে এবার নিজের জীবনের আরও এক নতুন ইনিংস শুরু করতে চলেছেন টার্বনেটর।

আম আদমি পার্টি  প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং ছাড়াও দলের বিধায়ক রাঘব চাড্ডা, আইআইটি দিল্লির ফ্যাকাল্টি সন্দীপ পাঠক এবং অন্য দুজনকে পাঞ্জাব থেকে রাজ্যসভায় তাদের প্রার্থী হিসাবে ঘোষণা করেছে। কেজরির দলের ৫ রাজ্য সভার প্রার্থী ইতিমধ্যেই তাদের মনোনয়ন পত্রও জমা দিয়েছেন। ২২ মার্চ ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ২৪ মার্চ ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। মোট ৬টি রাজ্যের ফাঁকা হওয়া ১৩টি রাজ্যসভার আসনের জন্য হতে চলেছে এই নির্বাচন। ৩১ মার্চ হবে   নির্বাচন ও ভোট গণনা। একই দিনে হবে ভোট গণনা। ২ এপ্রিলের মধ্য়ে শেষ করতে হবে এই  ১৩টি আসনের ভোট। পঞ্জাবে অরবিন্দ কেজরিওয়ালের দল যে ফলাফল করেছে তাতে হরভজনের রাজ্যসভায় যাওয়ায় কোনও বাধা হবে না। সচিন তেন্ডুলকরে পর রাজ্যসভার সাংসদ হিসেবে দেখা যাবে ভাজ্জিকে। 

প্রসঙ্গত, পঞ্জাব বিধানসভা নির্বাচনের হরভজন সিংকে দলে পাওয়ার চেষ্টা করেছিল বিজেপি ও কংগ্রেস দুই দল। পঞ্জাবের এক বিজেপি নেতা প্রকাশ্যে দাবিও করেছিলেন হরভজন বিজেপিতে যোগ দিতে চলেছেন। এছাড়া পঞ্জাবের কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর হরভজনের সঙ্গে একটি ছবি শেয়ার করে কংগ্রেসে যোগ দেওয়ার জল্পনা উস্কে দিয়েছিলেন। তবে সকলকেই নিরাশ করে সেই সময় কোনও দলে যোগ দেননি ভাজ্জি। কিন্তু এবার বিজেপি-কংগ্রেসকে পাশ কাটিয়ে হরভজনের আপকে বেছে নেওয়া অনেকটা অফ স্পিনের থেকে 'দুসরাকে' বেছে নেওয়ারই সমান। ভাজ্জিকে রাজ্যসভায় পাঠানোর পাশাপাশি পাঞ্জাবের প্রস্তাবিত স্পোর্টস বিশ্ববিদ্যালয়েরও দায়িত্ব দিতে পারে আপ।

Read more Articles on
Share this article
click me!