শাহরুখের পাঠান বয়কটের ডাক, যোগীর একটি ভাইরাল ভিডিও ঘিরে বাড়ছে জল্পনা

শাহরুখ খানের পাঠান ছবি মুক্তির আগেই শুরু হয়েছে বিতর্ক। যোগীর একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে পাঠান বয়কট করার ডাক দেওয়া হয়েছে। তবে ভিডিওটি নিয়ে উঠেছে প্রশ্ন।

Saborni Mitra | / Updated: Mar 30 2022, 07:16 AM IST

২০২৩- এই সালটি শাহরুখ খানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ দীর্ঘদিন পরে মুক্তি পেতে চলেছে তাঁর ছবি। ২০১৮ সালে মুক্তি পেয়েছিল জিরো। বক্স অফিসে তেমন সাফল্য পায়নি। তাই এসআরকে-র আশাভরসা সবই পাঠানের ওপর দাঁড়িয়ে রয়েছে। দীপিকা পাড়ুকোনের সঙ্গে জুটি বেঁধে বক্স অফিস মাতাতে চাইছেন শাহরুখ খান। কিন্তু তাঁর আগেই বেশ কিছু ভিডিও ভাইরাল হয়ে দাঁড়িয়ে যা তার সাফল্যের পথে কাঁটা হয়ে দাঁড়াতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।


সম্প্রতি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথের একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে তিনি শাহরুখ খানের পাঠান সিনেমাটি বয়কট করার আবেদন জানিয়েছেন। সেখানে তাঁকে বলতে শোনা গেছে কিছু বাম-মনস্ক শিল্পি ও লেখক দেশবিরোধী বক্তব্য দিতে সুরু করেছে। দুর্ভাগ্যক্রমে সেই তালিকায় রয়েছেন শাহরুখ খানও। তবে এটাই প্রথমবার নয়। এর আগেই তিনি একই কাজ করেছেন। তারপরই তিনি হুমকির সুরে বলেছেন এটা মনে রাখা উচিৎ শাহরুখ খানের যে সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায় যদি তাঁর ছবি বয়কট করে তাহলে সাধারণ মুসলিমের মত তাঁকে রাস্তায় ঘুরতে হবে। এরপরই তিনি বলেন শাহরুখ খানের কথাবার্তা মুম্বই হামলার মাস্টার মাইন্ডে হাফিজ শহিদের মতই। - চাইলে শাহরুখ খান ভারত ছেড়ে পাকিস্তানে চলে যেতে পারেন। 
  

তবে সত্যি কী যোগী আদিত্যনাথ এজাতীয় মন্তব্য করেছেন? শুরু হয়ে গেছে জল্পনা। কারণ ভিডিওটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে রীতিমত ভাইরাল হয়েছে। তবে বিশেষজ্ঞরা দাবি করেছেন এই ভিডিওর সঙ্গে শাহরুখ খানের পাঠান সিনেমার কোনও যোগ নেই। এটি ২০১৫ সালের একটি ভিডিও। 

সংবাদ সংস্থা বিবিসির রিপোর্ট অনুযায়ী এই ভিডিওটি ২০১৫ সালের। সেই সময় শাহরুখ খান একটি বিবৃতি দিয়ে বলেছিলেন 'অসহনশীলতা ও চরম অসহিষ্ণুতা রয়েছে। আমার মনে হয় অসহিষ্ণুতা বাড়ছে।'

সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে যোগি আদিত্যনাথ শাহরুখ খান ও তাঁর ছবিগুলিকে বয়কট করা দাবি জানিয়েছিলেন। এমনকি তাঁকে পাকিস্তানেও যেতে বলেছিলেন। অভিনেতাকে হাফিজ শহিদের সঙ্গেও তুলনা করেছিলেন। 

Read more Articles on
Share this article
click me!