রাখির দিন প্রিয়াঙ্কার জন্য রাহুলের মন ছুঁয়ে যাওয়া পোস্ট, ভাইকে বোন দিলেন হার্ট ইমোজি

ভারতীয় রাজনীতির সবথেকে বিখ্যাত ভাই-বোন জুটি রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী। রাখির দিন বোনের জন্য কী পোস্ট করলেন রাহুল? 
 

Asianet News Bangla | Published : Aug 22, 2021 10:13 AM IST

ভারতীয় রাজনীতিতে যে ভাই-বোন জুটি রয়েছে তারমধ্যে সম্ভবত সবথেকে চর্চিত দুজন হলেন গান্ধী পরিবারের দুই ভাই-বোন রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী। ২২ অগাস্ট রাখি বা রক্ষা বন্ধন উৎসব উপলক্ষ্যে বোন প্রিয়াঙ্কার উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ পোস্ট করলেন, যা নেটিজেনদের মন ছুঁয়ে গিয়েছে। 

এদিন সোশ্যাল মিডিয়ায় রাহুল বোন প্রিয়াঙ্কার সঙ্গে তাঁদের বিভিন্ন সময়ে তোলা ছবির একটি কোলাজ পোস্ট করেন। সঙ্গে হিন্দি ভাষায় লেখা এক আবেগঘন ক্যাপশনে দুঁদে রাজনীতিক বোন সম্পর্কে তাঁর অনুভূতি তুলে ধরেছেন। ক্যাপশনটি বাংলায় অনুবাদ করলে দাঁড়ায়, 'আমার জীবনে আমার বোনের স্নেহ এবং সমর্থনের একটা বিশেষ স্থান রয়েছে। আমরা একে অপরের বন্ধু এবং রক্ষক'। রক্ষাবন্ধন উৎসব উপলক্ষে সকলকে শুভেচ্ছাও জানান রাহুল গান্ধী। পরে পোস্টটি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি হার্ট ইমোজি-সহ শেয়ার করেন প্রিয়াঙ্কা গান্ধী।

রাজনৈতিক বিভিন্ন সভা সমিতি থেকে শুরু করে বিভিন্ন উৎসব পার্বনেও, কংগ্রেস নেতা এই দুই ভাইবোনকে প্রায়ই এক মঞ্চে দেখা যায়। বিভিন্ন অনুষ্ঠানে সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁরা নিজেদের বিভিন্ন ছবি শেয়ার করে থাকেন এবং একে অপরকে শুভেচ্ছা জানান। দুই ভাইবোনদের মধ্যে একটা দারুণ উষ্ণ সম্পর্ক রয়েছে। ২০২০ সালে এক টুইটে প্রিয়াঙ্কা রাহুলের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে লিখেছিলেন, তিনি তাঁর দাদার সঙ্গে সুখ-দুঃখের মধ্য দিয়ে জীবন কাটাতে কাটাতে ভালবাসা, সত্য এবং ধৈর্যের শিক্ষা পেয়েছেন। এমন ভাইয়ের জন্য তিনি গর্বিত বলে জানিয়েছিলেন তিনি। 

আরও পড়ুন - Afghanistan - ৩ ট্রিলিয়ন মার্কিন ডলার, বিশাল প্রাকৃতিক সম্পদের ভান্ডারের উপর বসে তালিবানরা, দেখুন

আরও পড়ুন - Afghanistan - সবথেকে বড় পরিবর্তন ফ্যাশনে, ২০ বছরে কতটা বদলেছে তালিবান, দেখুন ছবিতে ছবিতে

আরও পড়ুন - Afghanistan - তালিবানিস্তানে জারি প্রথম ফতোয়া, গোড়াতেই ছেঁটে ফেলা হল 'যত নষ্টের গোড়া'

১৯৭০ সালে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী এবং বর্তমানে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর কোলে এসেছিল তাঁদের প্রথম সন্তান, রাহুল। তার দুই বছর পর জন্ম নিয়েছিলেন প্রিয়াঙ্কা। সেই থেকে বিপদে-আপদে একে অপরের পাশে থেকেছেন দুই ভাই-বোন। 

Share this article
click me!