করোনায় প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অজিত সিং, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

  • করোনায় প্রয়াত অজিত সিং
  • রাষ্ট্রীয় লোক দলের প্রধান ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন তিনি
  • দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী চরণ সিংয়ের ছেলে তিনি
  • গত ২০ এপ্রিল তাঁর করোনা রিপোর্ট পজেটিভ এসেছিল

Asianet News Bangla | Published : May 6, 2021 4:29 AM IST / Updated: May 06 2021, 10:53 AM IST

করোনায় দেশের আরও এক জনপ্রিয় রাজনীতিবিদের মৃত্যু হল। রাষ্ট্রীয় লোক দল (আরএলডি)-প্রধান তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অজিত সিং কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী চরণ সিংয়ের ছেলে অজিত সিং রাজনীতির ময়দানে বহু পাশা উল্টে দিয়েছেন। গত ২০ এপ্রিল তাঁর কোভিড রিপোর্ট পজেটিভ এসেছিল। গতকাল থেকেই তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি হচ্ছিল। আজ সকালে তিনি গুরুগ্রামের এক হাসপাতালে মারা যান।

আরও পড়ুন: বাংলায় একদিনে রেকর্ড মৃত্যু, আক্রান্ত শতাধিক, কোভিড নিয়ে মোদীকে চিঠি মমতার

গত কয়েকদিন ধরে তিনি জোর লড়াই চালাচ্ছিলেন। কিন্তু ফুসফুসে মারাত্মক সংক্রমণ ছড়ানোয় শেষরক্ষা হল না। দেশের রাজনীতির বহু উত্থান-পতনের প্রত্যক্ষ সাক্ষী অজিত সিং ৮২ বছর বয়সে মারা গেলেন।

তাঁর ছেলে প্রাক্তন সাংসদ জয়ন্ত চৌধুরী টুইটারে মৃত্যুর খবর জানিয়েছেন, 'চৌধুরী অজিত সিং জি গত ২০ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছিলেন। আজ সকালে তিনি শেষ অবধি লড়াই করে প্রয়াত হয়েছেন।"

অজিত সিংয়ের প্রয়াণে দেশের রাজনৈতিক মহলে শোকের ছায়া। দেশের একের পর এক রাজনৈতিক নেতা তাঁর মৃত্যুতে শোক জানিয়ে টুইট করছেন। কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়াণ বিজেপি নেতা রাজনাথ সিং শোক জানিয়ে টুইট করে লিখেছেন, অজিত সিংয়ের মৃত্য়ুর খবর খুবই বেদনার।

শোক জানিয়ে টুইট করেছেন রাহুল গান্ধীও।

ক্ষুরধার রাজনৈতিক বুদ্ধির অধিকারী অজিত সিং বাঘপাত কেন্দ্র থেকে সাত বারের সাংসদ। কেন্দ্রীয় অসমারিক বিমান মন্ত্রকের দায়িত্ব দক্ষতার সঙ্গে সামলাছেন। পশ্চিম উত্তরপ্রদেশের জাট অধ্যুষিত এলাকায় অজিত সিংয়ের দল আরএলডি-র ভাল প্রভাব রয়েছে। একটা সময় কংগ্রেসের জোট সঙ্গী, পরে বিজেপি ও সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধেও লড়েছে আরএলডি।

Share this article
click me!