'সবে তো শুরু' জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় এবার হুমকি বার্তা, পিছনে লস্কর-ই-তৈবা?

ফের হামলার ঘটনা জম্মু-কাশ্মীরে। প্রধানমন্ত্রী এবং অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীদের শপথ গ্রহণের দিনই জঙ্গি হামলার ঘটনা ঘটেছে জম্মু কাশ্মীর এলাকায়। আর এই ঘটনায় এবার সামনে আসছে পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার নাম।

Subhankar Das | Published : Jun 10, 2024 3:36 PM IST

ফের হামলার ঘটনা জম্মু-কাশ্মীরে। প্রধানমন্ত্রী এবং অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীদের শপথ গ্রহণের দিনই জঙ্গি হামলার ঘটনা ঘটেছে জম্মু কাশ্মীর এলাকায়। আর এই ঘটনায় এবার সামনে আসছে পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার নাম।

উল্লেখ্য, শিবখোদা মন্দির থেকে কাতরার দিকে যাচ্ছিল পুণ্যার্থীদের একটি বাস। ঠিক সেই সময়েই হামলার (Terror Attack) ঘটনাটি ঘটে ওই বাসের ওপর। জোরালো হামলা চালায় জঙ্গিরা। অনেক পুণ্যার্থী ছিলেন সেই বাসে। আর এই জঙ্গি হামলার জেরেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গড়িয়ে পড়ে যায় খাদে।

এই ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। হটাৎ হামলায় হতচকিত হয়ে যান সবাই। সূত্রের খবর, তারপর উদ্ধারকাজ শুরু হয় জোরকদমে। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। সূত্র মারফৎ জানা যাচ্ছে, পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার যোগ রয়েছে এই হামলার সঙ্গে। রিয়াজি জেলায় পুণ্যার্থী বোঝাই বাসে নির্মমভাবে এলোপাথাড়ি গুলি চালানোর এই ঘটনায় নাম জড়িয়েছে সন্ত্রাসবাদীদের। এই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ জনের। গুরুতর আহত হন কমপক্ষে ৩৩ জন। ভয়ঙ্কর জখম হয়েছে শিশুরাও।

রবিবারই ঘটনার দায় স্বীকার করেছে, পাকিস্তানি মদতপুষ্ট জঙ্গি সংগঠন ‘দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট বা টিআরএফ’। এটি বাস্তবে পাক জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবারই একটি শাখা। যেটি ভারতে একটি নিষিদ্ধ সংগঠন। এমনকি তারা ভবিষ্যতেও এমন ঘটনা ঘটাবে বলে হুমকি দিয়েছে। তাদের তরফে এক বার্তায় বলা হয়েছে, “জম্মু-কাশ্মীরে পর্যটকদের ওপর এমন হামলা চলতেই থাকবে। রিয়াজি হামলা দিয়ে তা সবে শুরু হল।”

এদিকে এই বার্তা পেয়েই ভূস্বর্গে অত্যন্ত সক্রিয় হয়ে উঠেছে এনআইএ। জাতীয় তদন্তকারী সংস্থার তরফে জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে। সোমবার, ঘটনাস্থলে যায় এনআইএ-এর বিশেষ দল এবং জঙ্গিদের খোঁজে ওড়ানো হয় ড্রোন। সেইসঙ্গে, চলছে চিরুনি তল্লাশি। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন অমিত শাহ। শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন
Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি
Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp
Sukanta Majumdar : 'প্রশ্নপত্র ফাঁস করলেই ১ কোটি টাকা জরিমানা' সুকান্ত মজুমদার