মোদীর বিরুদ্ধে নয়া সমীকরণ? হরিয়ানায় আন্দোলনরত কৃষকদের সঙ্গে ফোনে কথা মমতার

লোকসভা নির্বাচনের ফল বেরনোর পরই রাজ্যের বকেয়া নিয়ে সরব হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এবার হরিয়ানায় আন্দোলনরত কৃষকদের সঙ্গে ফোনে কথা বললেন তৃণমূল নেত্রী।

Subhankar Das | Published : Jun 10, 2024 1:35 PM IST / Updated: Jun 10 2024, 07:07 PM IST

লোকসভা নির্বাচনের ফল বেরনোর পরই রাজ্যের বকেয়া নিয়ে সরব হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এবার হরিয়ানায় আন্দোলনরত কৃষকদের সঙ্গে ফোনে কথা বললেন তৃণমূল নেত্রী।

সোমবার সকালেই আন্দোলনরত কৃষকদের পাশে থাকার বার্তা নিয়ে হরিয়ানা পৌঁছে যান শাসকদল তৃণমূলের পাঁচ সদস্য। তারা আশ্বাস দিয়েছেন, কাঁধে কাঁধ মিলিয়ে আগামীর লড়াই চালিয়ে যাওয়ার জন্য। জানা যাচ্ছে, বাংলার মুখ্যমন্ত্রীকে তাদের পাশে পেয়ে আপ্লুত আন্দোলনকারীরাও।

Latest Videos

এদিন, তৃণমূলের তরফ থেকে সাংসদ দোলা সেন, ডেরেক ও’ব্রায়েন, নাদিমুল হক, সাগরিকা ঘোষ এবং সাকেত গোখলে দেখা করেন আন্দোলনকারত কৃষক নেতাদের সঙ্গে। শুধু তাই নয়, ফোনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কথা বলেন তাদের সঙ্গে।

তৃণমূল নেত্রী বলেন, “আপনারা যেভাবে দীর্ঘদিন ধরে আন্দোলন জারি রেখেছেন তার জন্য আপনাদের কুর্নিশ। এই আন্দোলনের জন্য শহিদ হয়েছেন বহু মানুষ। এমনকি কোথাও কোথাও গাড়ি ভাঙচুরও করা হয়েছে। কিন্তু তারপরেও আপনারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন।”

মমতা বন্দ্যোপাধ্যায় আরও যোগ করেন, “আমরা এবং আপনারা কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে লড়াই করব। কেন্দ্রীয় সরকার তো আর আমাদের নয়। তাছাড়া এই সরকার পুরো নড়বড়ে। আপনারা আন্দোলন চালিয়ে যান। সবরকমভাবে আমরা আপনাদের পাশে আছি।”

এদিকে তৃণমূল সুপ্রিমোকে পাশে পেয়ে রীতিমতো আপ্লুত আন্দোলনকারীরা। তারা জানিয়েছেন যে, তাদের পরিকল্পনা ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে নিজেদের অভাব এবং অভিযোগের কথা তুলে ধরার। তারা সেটি করেওছেন।

উল্লেখ্য, তৃণমূলের (TMC) এই হরিয়ানা সফর নিয়ে ইতিমধ্যেই খোঁচা দিয়েছেন বিজেপি (BJP) নেত্রী অগ্নিমিত্রা পাল। তিনি বলছেন, “ভারত একটি গণতান্ত্রিক দেশ। তাই যে যেখানে খুশি যেতে পারে। কিন্তু ওখানে প্রতিনিধি দল পাঠানোর আগে, রাজ্যের যেখানে যেখানে ভোট পরবর্তী হিংসা হয়েছে সেখানে আপনারা আগে যান। ঘুরে দেখুন জায়গাগুলো, কি অবস্থা সেখানকার। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হরিয়ানায় প্রতিনিধি দল পাঠাচ্ছেন। কিন্তু প্রধানমন্ত্রীর শপথে তাদের পাঠানোর সময় নেই।”

সবমিলিয়ে, হরিয়ানায় তৃণমূলের প্রতিনিধি দল যাওয়া নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে রাজনৈতিক তরজা।

 

 

আরও পড়ুনঃ

'আরও নম্র এবং শোভনীয় হতে হবে' সোশ্যাল মিডিয়ায় বড় বার্তা দিলেন অভিষেক, কিন্তু কেন?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি