Mamata Attacks Modi: 'ভোট এলেই মোদী ধ্যানে বসেন, গঙ্গায় ডুব দেন' - গোয়ায় ফিরল মমতার চণ্ডীপাঠ

গোয়ায় (Goa) গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বারাণসী (Varanasi) সফর নিয়ে কটাক্ষ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপিকে (BJP) আক্রমণ করে কী বললেন তৃণমূল (TMC) নেত্রী? 
 

Web Desk - ANB | Published : Dec 14, 2021 3:06 PM IST / Updated: Dec 14 2021, 08:53 PM IST

'ভোট এলে প্রধানমন্ত্রী কেদারনাথের মন্দিরে ধ্যানে বসেন, গঙ্গায় ডুব দেন - গঙ্গাকে অপবিত্র করে দিয়েছে এরা'। গোয়ায় (Goa) গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) তাঁর বারাণসী (Varanasi) সফর নিয়ে বিঁধলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী প্রশ্ন ছুঁড়ে দেন, 'কোভিডের (COVID-19) সময় এত লোক মারা গেল, তাদের মৃতদেহ মা গঙ্গার বুকে ফেলে দেওয়ার পর, প্রধানমন্ত্রী এটা কীভাবে করতে পারেন? বিজেপিকে (BJP) চরম কটাক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'ওরা শুধু ভোটের সময় গঙ্গাকে মনে রাখে, ভোটের পরে ভুলে যায়'।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে বিজেপির হিন্দুত্বের প্রচারের পাল্টা মমতা বন্দ্যোপাধ্য়ায়ের মুখে নিজের ব্রাহ্মণ পরিচয় দিতে শোনা গিয়েছিল। শোনা গিয়েছিল প্রচার মঞ্চ থেকে চণ্ডীপাঠ। এদিন গোয়ায় ফের তৃণমূল নেত্রীকে সেই ভূমিকায় দেখা গেল। বাংলার মুখ্যমন্ত্রী বলেন: 'আমিও ব্রাহ্মণ পরিবারের মেয়ে, আমিও একজন ব্রাহ্মণ। তাই বিজেপির কাছ থেকে আমার ক্যারেকটার সার্টিফিকেট নেওয়ার প্রয়োজন নেই।' মঞ্চ থেকে চণ্ডীপাঠ করে মমতা বিজেপিকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।

তিনি আরও জানান, গত ৪০ বছর ধরে তাঁর বাড়িতে নিয়মিত কালী পূজা করা হয়। তিনি জগদ্ধাত্রী এবং অন্যান্য পুজোতেও অংশ নেন। 'দুর্গাপূজার সময় আমরা প্রতিটি ক্লাবকে ৫০,০০০ টাকা করে দিই। তোমরা কি তা কর, বিজেপি?' প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন মমতা। তবে শুধু নিজের হিন্দু পরিচয় জাহির করাই নয়, একইসঙ্গে গোয়ার মাটিতে দাঁড়িয়ে তিনি নিজের ধর্মনিরপেক্ষতার পরিচয়ও দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। বলেছেন, 'আমি ঈদ উদযাপনে অংশ নিই। সংখ্যালঘুরাও মানুষ। আমরা ক্রিসমাসের সময় মাঝরাতের প্রার্থনাতেও অংশ নিই এবং গুরুদ্বারেও যাই।

নরেন্দ্র মোদী: বারানসীতে গঙ্গায় ডুব এবং কেদারনাথে আধুনিক গুহায় ধ্যানরত

পরে, গোয়ায় তাঁর বক্তৃতায় ভিডিও ফুটেজ টুইট করে মমতা বন্দ্যোপাধ্য়ায় তাঁর অফিসিয়াল টুইট হ্যান্ডেলে লিখেছেন, 'আমি আমার প্রিয় গোয়াবাসী এবং আমাদের সুন্দর দেশটার সকল মানুষের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি। ঈশ্বর সবাইকে অনেক অনেক আশীর্বাদ করুন। ঈশ্বর আপনাদের জীবন সুখ ও সমৃদ্ধিতে ভরে দিন। আসুন, আমরা ঐক্যবদ্ধভাবে সমস্ত বিভাজনকারী শক্তির বিরুদ্ধে লড়াই করি এবং গোয়ার জন্য একটি নতুন ভোরের সূচনা করি!'

রবিবারই দু'দিনের সফরে গোয়ায় যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথাা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন উত্তর গোয়ার অ্যাসোনোরায় এক জনসভা করেন মমতা। তবে, নির্বাচনমুখী গোয়ায় মহিলাদের জন্য তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে যে আয় সহায়তা প্রকল্পের কথা নির্বাচনী প্রতিশ্রুতি হিসাবে বলা হয়েছে, একযোগে তার সমালোচনা করেছে বিজেপি এবং কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায় গোয়ার মহিলাদের জন্য মাসে মাসে ৫০০০ টাকা সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছে। এই একই প্রকল্পে পশ্চিমবঙ্গে মহিলারা মাসে ৫০০ টাকা পান বলে, প্রশ্ন তুলেছে বিজেপি। আর কংগ্রেস হিসাব কষে দেখিয়েছে, এই প্রকল্প চালাতে বছরে ২১০০ কোটি টাকার প্রয়োজন। যা গোয়ার মতো ছোট রাজ্যের পক্ষে বহন করা অসম্ভব। 

Share this article
click me!