RG kar case: আরজি কর মামলার পরবর্তী শুনানি কবে? দিনক্ষণ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

সোমবার বিকেল ৪টের কিছু পড়ে প্রধান বিচারপতির বেঞ্চে শুনানির জন্য ওঠে আরজি কর মামলা। তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের তদন্ত কতদূর এগোল তারই স্টেটাস রিপোর্ট জমা পড়েছিল।

 

Saborni Mitra | Published : Sep 30, 2024 3:59 PM IST

সুপ্রিম কোর্টে আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুনের মামলার শুনানির দিন ঘোষণা করা হয়েছে। পুজোর পরেই হচ্ছে এই মামলার শুনানি। সোমবার অর্থাৎ আজই সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি হয়।

আরজি কর মামলার পরবর্তী শুনানি আগামী ১৪ অক্টোবর। অর্থাৎ দুর্গাপুজোর ঠিক দুই দিন পরে। ৯ অক্টোবর থেকে দুর্গা পুজো। ষষ্ঠী শুরু এই দিন। ১২ অক্টোবর দশমী। তার দুই দিন পরে আরজি কর মামলার পরবর্তী শুনানি। মঙ্গলবার পড়ছে শুনানি। প্রায় ১৫ দিন পরে হবে শুনানি।

Latest Videos

সোমবার বিকেল ৪টের কিছু পড়ে প্রধান বিচারপতির বেঞ্চে শুনানির জন্য ওঠে আরজি কর মামলা। তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের তদন্ত কতদূর এগোল তারই স্টেটাস রিপোর্ট জমা পড়েছিল। তাই খতিয়ে দেখে প্রধান বিচারপতির বেঞ্চ। সমস্ত কিছু দেখেই সিবিআইকে তদন্ত এগিয়ে নিয়ে যেতে নির্দেশ দিয়েছে সিবিআই। এদিন আদালতে প্রভাবশালী তত্ত্বও ওঠে। তাতে সুপ্রিম কোর্ট সিবিআই-এর কাছে নামের তলিকা চেয়েছে। রাজ্য সরকারকে। পাশাপাশি রাজ্য সরকারের ১৫ অক্টোবরের মধ্যে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে। এদিন আদালতে শুনানির সময় জুনিয়র ডাক্তারদের আইনজীবী ইন্দিরা ডয়সিংহ আদালতে বলেন, 'এটা সাধারণ খুন ও ধর্ষণের ঘটনা হিসেবে দেখলে ভুল হবে। আমাদের কাছে চার জনের নাম রয়েছে। দুজনের নাম আমরা সিবিআইকে দিয়েছি। ওই চার জন ক্রাইমসিনে ছিলেন।' তিনি আরও বলেন, তদন্তের আওয়ায় আসা হাসপাতালের সাত জনকে আপাতত সাসপেন্ড করারও দাবি জানিয়েছেন। ইন্দিরা বলেন, তারা এখন হাসপাতালে কাজ করছেন। তারাও প্রভাবশালী। তাই তারা ব্যক্তিগত প্রভাব খাটাতে পারেন। একই আর্জি জানান জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস-এর আইনজীবী করুণা নন্দীও। তিনি বলেন, 'যেহেতু দুর্নীতির তদন্ত কর করছে সিবিআই, তাই তদন্তের স্বার্থে কয়েকজনকে প্রভাবশআলীকে সাসপেন্ড করা হোক।'

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
ফুটপাথ থেকে 'মহাগুরু' 'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেয়ে কি বললেন মিঠুন, দেখুন | Mithun Chakraborty
সুকান্ত যা বলে দিলেন, দেখুন #sukantamajumdar #shorts #news #bjp #rgkarprotest
RG Kar News | এরা কারা! অভয়ার বিচার চেয়ে মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি!' | Jadavpur Protest |