সুপ্রিম কোর্টের আশ্বাস, আর জি করের ঘটনার প্রতিবাদে ১১ দিনের কর্মবিরতি প্রত্যাহার চিকিৎসকদের

আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে সারা দেশে প্রতিবাদ জানাচ্ছেন চিকিৎসকরা। তবে এবার হয়তো সব হাসপাতালে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক হতে চলেছে।

Soumya Gangully | Published : Aug 22, 2024 10:50 AM IST / Updated: Aug 22 2024, 05:12 PM IST

সুপ্রিম কোর্টের আশ্বাস পেয়ে ১১ দিন ধরে চলা কর্মবিরতি প্রত্যাহার করে নিল চিকিৎসকদের সংগঠন। বৃহস্পতিবার কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়ার কথা জানিয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (আরডিএ) এবং অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এইমস)। এদিন সুপ্রিম কোর্টে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার মামলার শুনানি ছিল। শুনানির শুরুতেই চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের অনুরোধ করে সুপ্রিম কোর্ট। আন্দোলনরত চিকিৎসকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না বলেও জানায় শীর্ষ আদালত। এরপরেই কর্মবিরতি প্রত্যাহার করে নিলেন চিকিৎসকরা। ফলে এবার সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিতে চিকিৎসা সংক্রান্ত স্বাভাবিক পরিষেবা শুরু হবে বলে আশা করা হচ্ছে।

চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের সুরক্ষা নিয়ে উদ্বেগ

Latest Videos

বৃহস্পতিবার আরডিএ ও এইমসের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘দেশের স্বার্থে এবং জনগণকে পরিষেবা দেওয়ার কথা মাথায় রেখে আরডিএ ও এইমস, নয়াদিল্লি ১১ দিনের কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। সুুপ্রিম কোর্টের আবেদন ও নির্দেশের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার বিচার করা এবং সারা দেশের চিকিৎসা কর্মীদের সুরক্ষা ও নিরাপত্তার বৃহত্তর বিষয় নিয়ে আলোচনা করার জন্য আমরা সুপ্রিম কোর্টকে সাধুবাদ জানাচ্ছি।’

আর জি করের ঘটনার প্রতিবাদ চিকিৎসকদের

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন কলকাতা-সহ সারা দেশের চিকিৎসকরা। ১১ দিন ধরে চিকিৎসকদের কর্মবিরতি চলার ফলে পরিষেবা ব্যাহত হয়েছে। হাসপাতালগুলিতে স্বাভাবিক চিকিৎসা পরিষেবা পাচ্ছিলেন না রোগীরা। মঙ্গলার আর জি কর সংক্রান্ত মামলায় এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিল সুপ্রিম কোর্ট। চিকিৎসা কর্মীদের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য ১০ সদস্যের ন্যাশনাল টাস্ক ফোর্স গঠন করার কথা বলা হয়। তবে তারপরেও কর্মবিরতি প্রত্যাহার করেনি চিকিৎসকদের সংগঠন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের শুনানির পর কর্মবিরতি প্রত্যাহার করা হল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'একজন প্রাণ হারিয়েছেন, হাসবেন না'- আইনজীবী কপিল সিবালকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

পড়ুয়াদের আন্দোলনে নমনীয় স্বাস্থ্য ভবন, আর জি করের নতুন অধ্যক্ষের বদলি

Share this article
click me!

Latest Videos

'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
দক্ষিণ ২৪ পরগনায় ভীষণ দুর্যোগ, উপকূলবর্তী এলাকায় মাইকিং সতর্কতা | Heavy Rain in South 24 Parganas
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর