'রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আদিবাসী ও বিধবা, তাই নয়া সংসদ ভবনে আমন্ত্রণ পাননি'- উদয়নিধির বক্তব্য নিয়ে ফের তোলপাড়

উদয়নিধি বলেছিলেন যে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নতুন সংসদে আমন্ত্রণ জানানো হয়নি কারণ তিনি একজন বিধবা এবং একজন আদিবাসী। সেইসঙ্গে ভারতীয় জনতা পার্টির সমালোচনা করেন উদয়নিধি।

Parna Sengupta | Published : Sep 21, 2023 5:50 AM IST

নতুন সংসদ ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ না করা নিয়ে ব্যাপক রাজনৈতিক তোলপাড় শুরু হয়েছে।এই ইস্যুকে কেন্দ্র করে ফের বিতর্ক জড়িয়েছেন ডিএমকে নেতা এবং তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্টালিন। উদয়নিধি বলেছেন যে রাষ্ট্রপতি মুর্মুকে আমন্ত্রণ জানানো হয়নি কারণ তিনি একজন বিধবা এবং একজন আদিবাসী। এরপরেই তাঁর বক্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে। সাধারণ মানুষ তার বক্তব্যকে রাষ্ট্রপতির জন্য অপমানজনক বলেই ব্যাখ্যা করছেন।

উদয়নিধি বলেছিলেন যে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নতুন সংসদে আমন্ত্রণ জানানো হয়নি কারণ তিনি একজন বিধবা এবং একজন আদিবাসী। সেইসঙ্গে ভারতীয় জনতা পার্টির সমালোচনা করেন উদয়নিধি। উদয়নিধি স্টালিন বলেন যে প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত নতুন সংসদটি একটি স্মারক প্রকল্প। রাষ্ট্রপতি মুর্মু ভারতের প্রথম নাগরিক হওয়া সত্ত্বেও তাকে আমন্ত্রণ জানানো হয়নি।

ভারতের নতুন সংসদ ভবনের উদ্বোধনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ না করা নিয়ে বুধবার প্রশ্ন তুলেছেন উদয়নিধি স্ট্যালিন। তিনি বলেছিলেন যে রাষ্ট্রপতির অনুপস্থিতি শুধুমাত্র এই কারণে যে তিনি একজন বিধবা এবং আদিবাসী সম্প্রদায় থেকে এসেছেন। উদয়নিধি স্ট্যালিন বলেন, এটাকে আমরা সনাতন ধর্ম বলি।

উদয়নিধি স্টালিন মাদুরাইয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বলেন, 'নতুন সংসদ ভবন উদ্বোধন করা হলো। কেন্দ্র সরকার উদ্বোধনের জন্য তামিলনাড়ুর ডেপুটিদের আমন্ত্রণ জানাল, কিন্তু ভারতের রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানানলো না। কারণ তিনি একজন বিধবা এবং আদিবাসী সম্প্রদায়ের অন্তর্ভুক্ত। এটাই কি সনাতন ধর্ম? এর বিরুদ্ধে আমরা আমাদের আওয়াজ তুলতেই থাকব।

উদয়নিধি স্টালিন উল্লেখ করেছেন যে সংসদে যখন মহিলা সংরক্ষণ বিল পেশ করা হয়েছিল, তখন বলিউডের অভিনেত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু ছিলেন না রাষ্ট্রপতি।

সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্যের পর উদয়নিধি স্ট্যালিন বলেন, 'মানুষ আমার মাথার দাম ঠিক করেছে। আমি এই ধরনের জিনিস নিয়ে চিন্তা করব না। আমরা আমাদের লক্ষ্য অর্জন না করা পর্যন্ত বিশ্রাম না করি।

Read more Articles on
Share this article
click me!