Sadhguru Supports Saina: সাইনার পাশে সদগুরু, নাম না করে অভিনেতা সিদ্ধার্থের সমালোচনা

 সদগুরু সোশ্যাল মিডিয়ায় সাইনার পাশে দাঁড়িয়ে নাম না করে অভিনেতা সিদ্ধার্থের (Siddharth)তীব্র সমালোচনা করেছেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সদগুরু বলেছেন, সাইনা নেহওয়াল  গোটা দেশের কাছেই গর্বের। জাতির গর্ব তিনি। কিন্তু সবথেকে বিরক্তিকর ও জঘন্য, জনগণের সাধারণ কথাবার্তা কোথায় নিয়ে যাচ্ছে মানুষ। 
 

Web Desk - ANB | Published : Jan 10, 2022 2:04 PM IST / Updated: Jan 10 2022, 09:52 PM IST


এবার ভারতের অন্তম ক্রীড়াবিদ সাইনা নেহওয়ালের (Saina Nehwal) পাশে দাঁড়ালেন বিশিষ্ট ধর্মীয় গুরু তথা ইশা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদগুরু (Sadhguru)। সদগুরু সোশ্যাল মিডিয়ায় সাইনার পাশে দাঁড়িয়ে নাম না করে অভিনেতা সিদ্ধার্থের (Siddharth)তীব্র সমালোচনা করেছেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সদগুরু বলেছেন, সাইনা নেহওয়াল  গোটা দেশের কাছেই গর্বের। জাতির গর্ব তিনি। কিন্তু সবথেকে বিরক্তিকর ও জঘন্য, জনগণের সাধারণ কথাবার্তা কোথায় নিয়ে যাচ্ছে মানুষ। 

৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর পঞ্জাব সফরের সময় তাঁর নিরাপত্তা ঘাটতি দেখা গিয়েছিল। সেই সময়ই কৃষকদের বিক্ষোভের কারণে একটি ফ্লাইওভারে প্রায় ২০ মিনিট দাঁড়িয়ে ছিল নরেন্দ্র মোদীর কনভয়। যা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন সাইনা নেহওয়াল। তিনি নরেন্দ্র মোদীর নিরাপত্তার ত্রুটির নিন্দা করেছিলেন। তিনি বলেছেন বিশ্বের কোনও দেশই নিরাপদ নয় যতক্ষণ না তারা নিজের দেশের প্রধানমন্ত্রীকে সম্পূর্ণ নিরাপত্তা দিতে পারে। পাশাপাশি প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে হামলা চালান হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। সাইনার এই মন্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সাইনা নেহওয়ালকে আক্রমণ করেছিলেন অভিনেতা সিদ্ধার্থ। কুরুচিকর মন্তব্য করেছিলেন বলেও অভিযোগ। তিনি লিখেছেন ' বিশ্বের সাবটেল কক চ্যাম্পিয়ন, ভগবানকে ধন্যবাদ ভারতের জন্য রক্ষাকারী রয়েছে ' টুইটটি তিনি হ্যাসট্যাগ করেন রিহানাকে। 

যদিও এই টুইট বিতর্ক নিয়ে মুখ খুলেছেন সাইনা নেহওয়াল। তিনি বলেছেন, তিনি সিদ্ধার্থকে একজন অভিনেতা হিসেবেই চেনেন। তবে তিনি যে শব্দ চয়ন করেছেন তারও আপত্তি জানিয়েছেন সাইনা। তিনি বলেছেন, আরও ভালো শব্দ ব্যবহার করে তিনি নিজেকে তুলে ধরতে পারতেন। অন্যদিকে মহিলা কমিশনের চেয়ারপার্সেন রেখা শর্মাও সিদ্ধার্থের মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন, এই মানুষের শিক্ষার প্রয়োজন রয়েছে। পাশাপাশি তাঁর প্রশ্ন সিদ্ধার্থের টুইটার অ্যাকাউন্ট এখনও বিদ্যমান রয়েছে কেন। তবে অভিনেতার এই মন্তব্য নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে। অনেক নেটিজনই সিদ্ধার্থের মন্তব্য সমর্থন করেননি। অধিকাংশই সাইনা নেহওয়ালের পক্ষ নিয়ে সিদ্ধার্থের বিরুদ্ধে মত দিচ্ছেন। 

সিদ্ধার্থ রং দে বাসন্তীর মত কিছু অন্যভাবধারার ছবিতে অভিনয় করেছেন। মুম্বইয়ের দক্ষিনী সিনেমাতেই তাঁকে বেশি দেখা যায়। তিনি নিজেকে উদার ও প্রগতিশীল হিসেবে দাবি করেন। প্রায়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেন। সমালোচনা করেন বিজেপি ও ডানপন্থী সংগঠনের। নিজের রাজনৈতিক আদর্শও প্রকাশ করতে পিছপা হন না। তবে তার এজাতীয় কার্যকলাপের জন্য প্রায়ই তাঁকে সমালোচনার মুখোমুখি হতে হয়। 
Child's Covid Symptoms : শিশুদের কোভিড সংক্রমণের লক্ষণ, বিস্তারিত জানালেন চিকিৎসক

Sex Racket: 'দম্পতি ভাগাভাগি'র অভিযোগ গৃহবধূর, তদন্তে নেমে বড় যৌন চক্রের সন্ধান পুলিশের

Tek Fog App: 'টেক ফগ অ্যাপ' নিয়ে দুশ্চিন্তা তৃণমূল নেতা ডেরেকের, পরপর দুটি চিঠি সংসদীয় কমিটিকে

Read more Articles on
Share this article
click me!