Sanjay Raut booked : বিজেপির মহিলা কর্মীদের অশালীন মন্তব্য, আটক সঞ্জয় রাউত

সঞ্জয় রাউতের বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি টিভি সাক্ষাত্কারে মহিলা বিজেপি সদস্যদের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহার করেছেন এবং তাদের হুমকি দিয়েছেন। 

Parna Sengupta | Published : Dec 13, 2021 11:01 AM IST

দিল্লিতে মহিলা বিজেপি সাংসদদের(female BJP members)বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য (objectionable remarks) করার অভিযোগ।  শিবসেনার রাজ্যসভার সাংসদ (Shiv Sena Rajya Sabha MP) সঞ্জয় রাউতের (Sanjay Raut) বিরুদ্ধে দিল্লিতে দায়ের করা হল মামলা। রাউতের বিরুদ্ধে এফআইআরটি নয় ডিসেম্বর মান্দাওয়ালি থানায় করা হয়। সূত্রের খবর বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক দীপ্তি রাওয়াত ভরদ্বাজ এই অভিযোগ পুলিশের কাছে জমা দেন। 

তাঁর জমা দেওয়া অভিযোগের ভিত্তিতে মামলা নথিভুক্ত করা হয়েছিল। সঞ্জয় রাউতের বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি টিভি সাক্ষাত্কারে মহিলা বিজেপি সদস্যদের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহার করেছেন এবং তাদের হুমকি দিয়েছেন। এফআইআরে বলা হয়েছে নয়ই ডিসেম্বর একটি মারাঠি নিউজ চ্যানেলে প্রচারিত একটি সাক্ষাত্কারে রাউত বিজেপির  মহিলা কর্মীদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন। 

বিজেপির পক্ষ থেকে করা অভিযোগে জানানো হয়েছে সঞ্জয় রাউত রীতিমত গালাগালি করে হুমকি দেন বিজেপির মহিলা কর্মীদের।  অভিযোগের ভিত্তিতে, রাউতের বিরুদ্ধে ৫০০ ধারা (মানহানির শাস্তি) এবং ৫০৯ ধারা (একজন মহিলার শালীনতাকে অপমান করার উদ্দেশ্যে শব্দ, অঙ্গভঙ্গি বা কাজ)-এর আওতায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। দিল্লি পুলিশের একজন সিনিয়র অফিসার সোমবার এই তথ্য দেন। 

এর প্রতিক্রিয়ায়, রাউত বলেন, "দিল্লিতে আমার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে এবং আমার কণ্ঠকে দমন করার জন্য ৷ এর ফলে আমার দলের মানহানি করা হয়েছে কারণ সিবিআই, আইটি, ইডিকে কোনওভাবেই আমার বিরুদ্ধে ব্যবহার করতে পারছে না কেন্দ্রের বিজেপি সরকার। আমি একজন সাংসদ, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ নথিভুক্ত করতে কাউকে উস্কানি দেওয়া ঠিক নয়''। 

আরও পড়ুন - Mamata Vs Congress: মমতার পুরোনো ষড়যন্ত্র, পিছনে আছেন মোদী - বিস্ফোরক অধীর

আরও পড়ুন - Congress Vs Mamata: 'নিছক স্বপ্ন' - মমতাকে ছেড়ে কথা বলল না কংগ্রেস

আরও পড়ুন - Congress vs TMC: মমতার বিরুদ্ধে 'তীব্র আক্রমণ', নয়া কৌশল কংগ্রেসের

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুম্বই সফর নিয়ে মুখ খোলেন সঞ্জয় রাউত। তিনি বলেন পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস, বাম এবং বিজেপিকে শেষ করে দিয়েছেন। কিন্তু, জাতীয় রাজনীতিতে কংগ্রেসকে দূরে রেখে রাজনীতি করা, বর্তমানে যে ফ্যাসিবাদী প্রবণতা নিয়ে দেশ চলছে, সেই প্রবণতাকেই শক্তিশালী করার সামিল। 

সেনার মুখপত্রে প্রকাশিত ওই সম্পাদকীয়তে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এবং বিজেপি (BJP), কংগ্রেসের পরাজয় চাইবে, সেটাই স্বাভাবিক। কারণ এটা তাদের অ্যাজেন্ডারই অংশ। কিন্তু, যারা মোদী ও বিজেপির বিরোধী, তারাও যদি কংগ্রেসের অমঙ্গল কামনা করে, তাহলে সেটাই হবে বিরোধী জোটের জন্য সবথেকে বড় হুমকি।

Read more Articles on
Share this article
click me!