ছাত্রদের ওপর যৌন হেনস্তার অভিযোগ, কেরল থেকে গ্রেফতার শিক্ষক

  • স্কুলের ছাত্রদের যৌন হেনস্তার অভিযোগ উঠল এক শিক্ষকের বিরুদ্ধে
  • পুলিশ কেরলের ওই শিক্ষককে গ্রেফতার করেছে
  • কেরলের সরকারি স্কুলের শরীর চর্চার শিক্ষক ছিলেন 
  • ছাত্রদের হেনস্তার বিষয়ে কাউকে না বলার হুমকি পর্যন্ত দেন শিক্ষক 

Tamalika Chakraborty | Published : Nov 24, 2019 4:36 AM IST

কেরালায় আট ছাত্রকে যৌন হেনস্তার অভিযোগ এক শিক্ষককে গ্রেফতার করল পুলিশ। কেরালা পুলিশের তরফে জানানো হয়েছে, ওই স্কুলের এক ছাত্রের কাউন্সিলিং করা হয়। সেখানেই ওই ছাত্রঅভিযুক্ত শিক্ষকের নাম বলে। অভিযোগ করেন, তাদের নিয়মিত যৌন হেনস্তা করা হতো।  ঘটনা প্রকাশ্যে আসার পরেই ববি সি যোশেফ নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয় বলে জানা গিয়েছে। 

কেরালার নেদুমানদুর শরীর চর্চার শিক্ষক ছিলেন যোশেফ। তিনি খেলধূলার নাম করে ছাত্রদের নিজের গাড়িতে প্রায়ই বাইরে নিয়ে যেতেন। সেই সময় গাড়িতেই ছাত্রদের যৌন হেনস্তা করতেন। ছাত্ররা অভিযোগ করেছেন, এক ছাত্রকে দিয়ে অন্য ছাত্রকে যৌন হেনস্তা করাতেন। তিনি নিজে দেখতেন।  প্রায়ই দিনই এই হেনস্তা হওয়ার জেরে ছাত্ররা তাঁর সঙ্গে গাড়িতে বাইরে যেতে চাইত না। সেই সময় যোশেফ নামের ওই শিক্ষক ছাত্রদের কাউকে না বলার হুমকি পর্যন্ত দেন বলে জানা গিয়েছে। 

এক ছাত্র ঘটনার জেরে অবসাদে চলে যায়। তাকে কাউন্সিলিং করার সময় ঘটনা প্রকাশ্যে আসে। বাকি ছাত্রদের জিজ্ঞাসা করলে, তারা ঘটনার সত্যতা স্বীকার করে বলে জানানো হয়েছে। প্রথমে ওই শিক্ষকের নামে একটি অভিযোগ স্থানীয় থানায় জমা হয়। পরে স্কুলের অনেক ছাত্রই ওই শিক্ষকের নামে অভিযোগ করে বলে জানা গিয়েছে। অভিযুক্তকে আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। 

Share this article
click me!