সেরাম কর্তা ডাকাত, রাহুল গান্ধী 'মোদীর বন্ধু' বলার পর এবার বিজেপির নিশানায় পুনাওয়ালা

  • সেরাম কর্তাকে নিশানা বিজেপি বিধায়কের 
  • বললেন ডাকাতের থেকেও খারাপ 
  • ভ্যাকসিনের দাম নিয়ে নিশানা 
  • কারখানা গ্রহণের হুমকি দেন 

Asianet News Bangla | Published : Apr 22, 2021 1:33 PM IST

করোনাভাইরাসের টিকার দাম নিয়ে শুরু হয়ে গেল টানাপোড়েন। এবার আর বিরোধীরা এবার করোনাভাইরাসের টিকার দাম নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন বিজেপির বিধায়ক। একই সঙ্গে সেরাম কর্তা আদার পুনাওয়ালাকে নিশানা করে উত্তর প্রদেশের গোরক্ষপুরের বিধায়ক রাধা মোহন দাস তাঁকে ডাকতের সঙ্গেও তুলনা করেন। বিধায়কের কথায় প্রয়োজনের তুলনায় অনেকটাই বেশি দাম নিচ্ছে সেরাম। 

বুধবারই সেরাম কর্তা জানিয়েছিলেন বেসরকারি হাসপাতালে কোভিশিল্ড সরবরাহের জন্য রাজ্যের কাছে থেকে  ডোজ প্রতি ৪০০ টাকা নেওয়া হবে। কোনও ব্যক্তি যখন সেই টিকা কিনবেন তখন তার দাম পড়বে ৬০০ টাকা প্রতি ডোজ। আদার পুনাওয়ালের এই বার্তার পরই তাঁর তীব্র সমালোচনা করেন। বুধবারই হিন্দুতে একটি টুইট করেন বিজেপি বিধায়াক রাধামোহন দাস। তিনি বলেন সরাসরি আদার পুনাওয়ালেকে বলেন' আপনি ডাকাতের থেকেও খারাপ।' তারপরেই নরেন্দ্র মোদী অমিত শাহদের উদ্দেশ্যে বলেন সেরামের কারখানা অবিলম্বে অধিগ্রহণ করা উচিৎ। এই টুইট বার্তায় তিনি স্বামী নাথন কমিশনের কথাও উল্লেখ করেন। তিনি বলেন, কৃষিক্ষেত্রে যে ভাবে দাম ধার্য করার জন্য স্বামীনাথন কমিশন থাকে এক্ষেত্রেও তেমনই জরুরি।

পয়লা মে থেকেই দেশের ১৮ বছরের অনুর্ধ্বদের টিকা দেওয়া হবে বলে ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। তারপরই জানান হয়েছে রাজ্য চাইলে নিজেদের উদ্যোগে টিকাকর্মসূচি চালাতে পারে। একই সঙ্গে খোলা বাজারে টিকা বিক্রির অনুমতিও দেওয়া হয়েছে। কেন্দ্রের এই ঘোষণার পর আদার পুনাওয়ালে টুইট করে টিকার দামের কথা জানিয়েছিলেন। একই সঙ্গে তিনি জানিয়েছিলেন কেন্দ্রের থেকে এখনও ডোজ প্রতি করোনাভাইরাসের টিকার দাম ধার্য করা হচ্ছে ১৫০ টাকা। পাশাপাশি কেন্দ্র সরকারও জানিয়েদিয়েছে এখনও পর্যন্ত তারা যেভাবে রাজ্যগুলিকে টিকা সরবরাহ করে আসছে আগামী দিনেও তার ব্যতিক্রম ঘটবে না। 

Share this article
click me!