নেই সম্মান-দেওয়া হয় না প্রাপ্য টাকা, BYJUs-এর অফিসে বসের ওপর ক্ষোভে ফেটে পড়লেন মহিলা কর্মী, ভাইরাল ভিডিও

ক্ষুব্ধ মহিলা কর্মচারী সংস্থাটির বিরুদ্ধে পদোন্নতি ও সহায়তা না দেওয়ার অভিযোগ করেছেন। তবে, সোশ্যাল মিডিয়ায় এটাও বলা হয়েছে যে এই ভিডিও ভাইরাল হওয়ার সাথে সাথেই মহিলা কর্মচারী আত্মগোপনে চলে গেছেন;

Parna Sengupta | Published : Jul 23, 2023 7:49 PM IST

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে BYJU অফিসের ঘটনা উঠে এসেছে। এতে দেখা গিয়েছে একজন তরুণী তার বসের কেবিনের বাইরে জোরে চিৎকার করছেন। 'ঘর কে কালাশ' নামের টুইটার হ্যান্ডেলে ভিডিওটি আপলোড করা হয়েছে। কোনও সংবাদমাধ্যমই এই ভিডিওটির সত্যতা যাচাই করেনি। ভিডিওতে, একজন মহিলা কর্মচারীকে চিৎকার করতে শোনা যাচ্ছে। তাঁর অফিসের অনিয়ম সম্পর্কে অভিযোগ করছেন ওই মহিলা। সামনে দাঁড়িয়ে রয়েছেন বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মী। তাঁরা তাঁকে কেবিনে গিয়ে কথা বলার অনুরোধ করছেন। ওই মহিলাকে শান্ত করারও চেষ্টা করছে উপস্থিত সকলে।

ক্ষুব্ধ মহিলা কর্মচারী সংস্থাটির বিরুদ্ধে পদোন্নতি ও সহায়তা না দেওয়ার অভিযোগ করেছেন। তবে, সোশ্যাল মিডিয়ায় এটাও বলা হয়েছে যে এই ভিডিও ভাইরাল হওয়ার সাথে সাথেই মহিলা কর্মচারী আত্মগোপনে চলে গেছেন; তিনি নিজেও এগিয়ে আসেননি বা তার পক্ষ থেকে কোনো বক্তব্য আসেনি। তবে গত এক বছর ধরে BYJU-এর অফিস কালচার নিয়ে এমন খবর প্রচার হচ্ছে। ভিডিওতে, বসের কেবিনের বাইরে হট্টগোল সৃষ্টিকারী মহিলা অভিযোগ করেছেন যে 'হ্যাঁ স্যার, আমি চিৎকার করছি কারণ আমি পাগল হয়ে যাচ্ছি'। তিনি বলেছেন যে তিনি গত ১২ মাস ধরে প্রাপ্য অর্থ পাননি।

 

কোনো পর্যায়ে কোনো সহযোগিতা পাওয়া যায়নি

মহিলা কর্মচারী বলেছেন যে তিনি কোনও স্তরে সহযোগিতা পাননি এবং তিনি প্রতিটি স্তরে নিজেকে প্রকাশ করার চেষ্টা করেছেন। এখন সে কেবিনের ভিতরে কথা বলতে চায় না। ব্যাপার যাই হোক; এটা সবার সামনে থাকা উচিত। তিনি বলেছেন যে এটি তার একার সমস্যা নয়। এই মহিলা কর্মচারী যখন কেবিনের সামনে তোলপাড় করছিলেন তখন এই ভিডিওটি করা হয়েছিল। এর পর বস বেরিয়ে এসে বলে যে কর্মচারী কেবিনের ভিতরে এসে তার সমস্যা জানাতে হবে।

ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করছেন

মহিলা কর্মচারী বলেন, কেবিনে কথা বলে লাভ নেই; সে অনেকবার কথা বলেছে। তিনি ছাঁটাই সম্পর্কে অভিযোগ করেছেন এবং FNF-এ শুধুমাত্র ২০০০ টাকা দেওয়া হচ্ছে৷ মেয়েটি বলে যে এই বিষয়ে সবার সামনে কথা বলা উচিত। ভাইরাল হওয়া এই ভিডিও নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবহারকারীরা। লোকজন কোম্পানিকে পরামর্শ দিয়েছেন। একজন ব্যবহারকারী লিখেছেন যে এই সংস্থাটি ক্রিকেটারদের কোটি কোটি টাকা দেয়, কিন্তু ১২ মাস ধরে কাজ করা কর্মীদের গ্র্যাচুইটি হিসাবে মাত্র ২০০০ টাকা দিচ্ছে।

Share this article
click me!