Viral Video: তিন কিং কোবরার মুখোমুখি লড়াই, হতবাক নেটদুনিয়া

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গেছে তিনটি কিং কোবরা একটি জঙ্গলে মুখোমুখি ফণা তুলে রয়েছে। মনে হচ্ছে সেগুলি সংঘর্ষে লিম্প রয়েছে। 

Web Desk - ANB | Published : Dec 21, 2021 6:45 PM IST

কোবরা (Cobra)- বিশ্বের অন্যতম বিপজ্জনক সরীসৃপ প্রাণীগুলির মধ্যে একটি। এটির সঙ্গে দুদণ্ড সময় কাটানো মানেই জীবনের ঝুঁকি নেওয়া। সেই কিং কোবরাদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়ে যায়। ভিডিওটি আপলোড করার সঙ্গে সঙ্গে সেটি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরাও সেই অদ্ভূদ ভিডিও দেখে বিস্ময় হতবাক হয়ে গেছেন। 

বিশ্বব্যাপী প্রায় ৩ হাজার প্রজাতির সাপ রয়েছে। যার মধ্যে ২০ শতাংশই বিষাক্ত। ভারতীয় উপমহাদেশে ৪টি প্রজাতির কোবরা দেখতে পাওয়া যায়- কোবরা, রাসেলস ভাইপার, স-স্কেলড ভাইপার, কমন ক্রেইট। তেমনই তিনটি কিং কোবরার লড়াইয়ে ফুটেজ মন কেড়ে নিয়েছে নেটিজেনদেক। 

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গেছে তিনটি কিং কোবরা একটি জঙ্গলে মুখোমুখি ফণা তুলে রয়েছে। মনে হচ্ছে সেগুলি সংঘর্ষে লিম্প রয়েছে। তিনটি কোরবাই একের এপর অপরের দিকে তাক করে দাঁড়িয়ে রয়েছে। দেখে মনে হচ্ছে সেগুলি শুধু রয়েছে সুযোগের অপেক্ষায়। ঘন জঙ্গল এলাকা থেকেই ভিডিওটি শ্যুট করা হয়েছে বলে মনে করা হচ্ছে। আপলোড হওয়ার পর ভিডিওটি  সাত হাজারেরও বেশি লাইক পেয়েেছে। ভিডিওটি নেটিজেনরা রীতিমত পছন্দ করেছেন। অনেকেই ভিডিওটিতে হাসির ছবি দিয়েছেন। অনেকেই আমার মজার মজার মন্তব্য করেছেন।  তবে একটা গুরুত্বপূর্ণ কথা হল যে বুক পর্যন্ত তিনটি সাপ ফনা তুলে দাঁড়িয়ে থাকলেও একবারের জন্য কেউ কাউকে আক্রমণ করেনি।  কী কারণে সাপগুলির এমন আচরণ তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে নেটিজেনদের মধ্যে। 

ইনস্টাগ্রামে হেলিকপ্টার যাত্রা নামে এক ব্যবহারকারী এই ভিডিওটি আপলোড করেছে। ভিডিওটি দ্রুত লাইক পেয়েছ। শেয়ারও হয়েছে নিমেছে। নেটিজেনরা এই ভিডিওটি দেখে অস্বাভাবিক প্রতিক্রিয়া দিয়েছেন। 

হ্যারিস নামে এক নেটিজেন জানিয়েছেন, আফ্রিকার প্রাইমেটরা একটা সময় সোজা হয়ে হাঁটার ক্ষমতা অর্জন করেছিল। এশিয়াতে তারা ছড়িয়ে পড়েছিল। বিষাক্ত সাপের বিরুদ্ধে অস্ত্র তৈরি করেছিল। আত এই সরীসৃপরা বিবর্তনীয় অস্ত্রের প্রতিযোগিতা শুরু করেছে। বিষ প্রতিরোধের বিকাশ করছে। 
অন্যদিকে এক অধ্যাপক জানিয়েছেন, এটি লক্ষ্য করা প্রয়োজন যে এই প্রতিরোধ পরম নয়। আমরা কোবরার বিষ থেকে অনাক্রম্য নই। অন্যান্য প্রাইমমেটদের তুলনায় মারা যাওযার সম্ভাবনা অনেক কম। 
তবে মজার জনে অনেকে বলেছেন সাপের জরুরি মিটিং চলছে। তাই এখন সেগুলিকে বিরক্ত না করারই শ্রেয়। তবে ভিডিওটি যে দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। 

Share this article
click me!